চট্টগ্রামের আল-হেকমাহ ইন্টারন্যাশনাল স্কুলে জাতীয় শোক দিবস পালিত

চট্টগ্রামে ক্যামব্রিজ কারিকুলাম ও ইসলামী শিক্ষার সমন্বিত শিক্ষাপ্রতিষ্ঠান ‘আল-হেকমাহ ইন্টারন্যাশনাল স্কুলে’ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

চট্টগ্রামের আল-হেকমাহ ইন্টারন্যাশনাল স্কুলে জাতীয় শোক দিবস পালিত 1

মঙ্গলবার (১০ জুন) সকালে চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ের মৌলভী পুকুর পাড়ে অবস্থিত ‘আল-হেকমাহ ইন্টারন্যাশনাল স্কুলে’ আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রিন্সিপাল কর্নেল মোহাম্মদ কাশেম (অব.)।

চট্টগ্রামের আল-হেকমাহ ইন্টারন্যাশনাল স্কুলে জাতীয় শোক দিবস পালিত 2

সভায় উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবসের তাৎপর্য প্রকাশ করতে গিয়ে কর্নেল মোহাম্মদ কাশেম (অব.) বলেন, ‘১৫ই আগস্ট ১৯৭৫, বাঙ্গালি জাতির জন্য একটি কালো দিবস। এ ধরনের নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল।’

ছাত্র-ছাত্রীদেরকে আধুনিক ও নৈতিক শিক্ষার মাধ্যমে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষিকা নাদিরা বিনতে সোহেল কবি শামসুর রাহমানের ‘স্বাধীনতা তুমি’ কবিতাটি আবৃত্তি করে শোনান। এছাড়াও বক্তব্য রাখেন স্কুলের ডাইরেক্টর শফিউল আজম, তৌফিক আল মোবারক প্রমুখ।

শেষে প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক হাফেজ মাওলানা নোমান শামস্ বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদগণের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!