চট্টগ্রামের আদালত থেকে পালানো আসামি ইয়াবাসহ গ্রেপ্তার সীতাকুণ্ডে

চট্টগ্রামের আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া আসামি শামছুল হক বাচ্চুকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৩৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

রোববার (২২ জানুয়ারি) সকালে সীতাকুণ্ড থেকে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম বাচ্চুকে গ্রেপ্তার করে।

শামছুল হক বাচ্চু কুমিল্লার কালীবাজার ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার মৃত রহমত আলীর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

জানা গেছে, গত ৪ জানুয়ারি চন্দনাইশ পৌরসভা উত্তর গাছবাড়িয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাস থেকে এক হাজার পিস ইয়াবাসহ শামসুল হককে গ্রেপ্তার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পরদিন ৫ জানুয়ারি তাকে আদালতে পাঠানো হয়।

আদালতে তাকে মাদক মামলার জিআরও শাখায় বুঝিয়ে দেয় চন্দনাইশ থানা পুলিশ। এরপর তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের আদেশের পর শামসুলকে কোর্ট হাজতে রাখা হয়।

Yakub Group

কারাগারে পাঠানোর জন্য হ্যান্ডকাফ লাগানো অবস্থায় হাজতখানার সামনে একটি বেঞ্চে বসতে দেওয়া হয় বাচ্চুকে। এরপর কর্তব্যরত পুলিশ আসামিদের কারাগারে পাঠানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এরমধ্যে কোনো এক সময় পালিয়ে যান তিনি।

গত ৫ জানুয়ারি বিকেলে এই ঘটনা ঘটলে পরদিন ৬ জানুয়ারি নগরীর কোতোয়ালী থানায় সদর কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ বাদি হয়ে বাচ্চুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm