চট্টগ্রামের আদালতপাড়ায় ভুয়া সেনা কর্মকর্তা আটক

বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণা করতে গিয়ে চট্টগ্রামে মো. হারিফ মিয়া নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার কোর্ট বিল্ডিংয়ে লকআপ রুমের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হারিফ মিয়া (২৩) কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার আহেদ আলীর ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে কোর্ট হাজতখানার ইনচার্জ রফিক উল্লাহকে বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে এক আসামির সঙ্গে তার স্বজনদের দেখা করার সুপারিশ করেন। ভিজিটিং কার্ডে ব্রিগেডিয়ার বানানসহ একাধিক বানান ভুল এবং তার কথাবার্তায় সন্দেহ হলে যাচাই করে দেখেন ওই পুলিশ পরিদর্শক।

এতেই ফেঁসে যান প্রতারক হারিফ মিয়া। বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পদবির একজন কর্মকর্তার ব্যবহার যতটুকু মার্জিত, শালীন এবং ফ্রেন্ডলি হয়, তার ছিটেফোটাও ছিল না হারিফের।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) চট্টগ্রাম মহানগর হাজতখানার ইনচার্জ পুলিশ পরিদর্শক রফিক উল্লাহ বলেন, ‘হারিফ মিয়া নিজেকে একজন উচ্চপদস্থ সেনা কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। তার কথাবার্তায় সন্দেহ এবং অপ্রাসঙ্গিক উচ্চারণের জন্য তাকে চ্যালেঞ্জ করা হয়। তার নাম হারিফ মিয়া হলেও ভিজিটিং কার্ডে লিখা ছিল Brigadier Generals, H M SAFIKUL ALAM, SGP. SPP. NDC. AFWC, PSC. Army Headquarters.

পরে লকআপ রুমের সামনে থেকে হারিফ মিয়াকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা করে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!