আক্রান্ত
২৪৩৯৮
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৮

চট্টগ্রামেও মিলবে ১ টাকায় চিকিৎসা

0

এবার চট্টগ্রামেও চিকিৎসা মিলবে মাত্র ১ টাকায়। নগরীর সাগরিকা এলাকায় ৫০ শয্যার হাসপাতালে এই সুবিধা পাবে নগরবাসী। হাসপাতালটিতে প্রতি মাসে ১০ হাজার রোগীকে সেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে।

দেশব্যাপী এক টাকায় আহার কর্মসূচি নিয়ে প্রশংসিত হওয়া বিদ্যানন্দ ফাউন্ডেশন চট্টগ্রামেও এবার এক টাকায় চিকিৎসা সুবিধা চালু করল। পাশাপাশি সুবিধাবঞ্চিতদের যার যা আছে তার বিনিময়েও চিকিৎসা সুবিধা দেবে বলে জানান ফাউন্ডেশনের কর্মকর্তারা।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে নগরীর সাগরিকা এলাকায় ৫০ শয্যার বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতালের আউটডোর সেবা উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় মন্ত্রী বিদ্যানন্দ ফাউন্ডেশনের এই উদ্যোগের প্রশংসা করে তার নিজের এবং সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন ও চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি উপস্থিত ছিলেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শিপ্রা দাশ জানান, ‘হাসপাতালটিতে প্রতি মাসে ১০ হাজার রোগীকে সেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে। ২১ শয্যার জেনারেল, ১২ শয্যার জরুরি, ১৬ শয্যার কোভিড ওয়ার্ড ও এক শয্যার ডেন্টাল ইউনিট নিয়ে মোট ৫০ শয্যার এই হসপিটাল। আমরা ধীরে ধীরে ইনডোর চিকিৎসাসেবাও শুরু করবো।’

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’— স্লোগান নিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশন এক টাকার আহারের কর্মসূচি দেশব্যাপী দারুণ প্রশংসিত। করোনাকালে বিদ্যানন্দ ফাউন্ডেশন চট্টগ্রাম নগর পুলিশের সহযোগিতায় নগরীর পতেঙ্গা এলাকায় করোনা রোগীদের চিকিৎসায় ১০০ শয্যার ফিল্ড হাসপাতাল পরিচালনা করে ও ব্যাপক সমাদৃত হয়।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm