চকরিয়ায় স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

0

মুকুল কান্তি দাশ,চকরিয়া: কেক কাটার বদলে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার ২৭জুলাই বিকালে চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে ব্যতিক্রমী আয়োজনে সংগঠনের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু বাবলা দেবনাথের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণের চাউল বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার জেলা পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, কক্সবাজার জেলা পরিষদের সদস্য অধ্যাপক সোলতান আহমদ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক জামাল উদ্দিন জয়নাল, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, সাংগঠনিক সম্পাদক রেফায়েত সিকদার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বেলাল উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.সুমন দাশ, পরিবেশ সম্পাদক তপন সুশীল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বাবলু, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক রানা পারভেজ, ডুলাহাজারা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ডা.উদয়ন দাশ, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, খুটাখালী ইউনিয়ন সভাপতি মোহাম্মদ রফিক, পুর্ববড় ভেওলা ইউনিয়ন সভাপতি মেম্বার মিজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক শাহ আলম, সাংগঠনিক সম্পাদক শওকত ইসলাম, চকরিয়া পৌরসভা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক মো.আবদুল হামিদ, পৌরসভার ৩নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কলিম উল্লাহ, ছাত্রনেতা সৃজন দে, পৌরসভার ৪নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাজু দাশ, সাধারণ সম্পাদক মাইকেল শর্মা প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, আওয়ামীলীগ সভানেত্রী দেশরত্ম শেখ হাসিনা সরকারের দর্শন জনগনের উন্নয়ন, আওয়ামীলীগ উন্নয়নে বিশ^াসী একটি দল। আগামীতেও চকরিয়া-পেকুয়ায় আওয়ামী সরকারের উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে। এই জন্য এখন থেকে স্বেচ্ছাসেবকলীগের প্রতিটি নেতাকর্মীকে যার যার অবস্থান থেকে দলের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, অতীতে শেখ হাসিনা চকরিয়া-পেকুয়ার মানুষকে তিনবার নৌকা উপহার দিয়েছে। কিন্তু মাঝি সঠিক না হওয়ার কারনে তিনবারই নৌকা সাগরে তলিয়ে গেছে। আমি চাই আগামীতে অথৈই সাগরে নয়, নৌকা থাকবে মানুষের হৃদয়ে। তিনি বলেন, নৌকার মাঝি কে হবেন তা নিয়ে প্রতিযোগিতা বা ভেদাভেদ তৈরী করার দরকার নেই। এখন শুধু দরকার চকরিয়া-পেকুয়ার জনপদে সঠিক সময়ে নৌকার পাল উড়াতে হবে। তার জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন