আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

চকরিয়ায় এক মাসে ১১২ জনের করোনা জয়

অধিকাংশই সুস্থ বাড়ির আইসোলেশনে থেকে

0

কক্সবাজারের চকরিয়ায় সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১১২ জন করোনা আক্রান্ত রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেক বেশি।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এই পর্যন্ত চকরিয়ায় ১৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ হয়েছেন ১১২ জন। মৃত্যুবরণ করেছে দুইজন। এদের মধ্যে বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছে বেশি রোগী।

তিনি বলেন, ১৫৮ জন করোনা আক্রান্তের মধ্যে বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছে ৭৪ জন। আর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৮ জন। মারা গেলেন দুইজন।

তিনি আরো বলেন, বর্তমান চকরিয়া ৫৪ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। তাদের মধ্যে ৪৪জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। আরা বাকি ১০ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এদের মধ্যেও বেশ কিছু সুস্থতার পথে। দ্রুত সুস্থ হওয়ার কারণ জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড হাসপাতালের সমন্বয়ক ডা. মোস্তফা কামাল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, একজন করোনা আক্রান্ত রোগীর সুস্থ হতে ১৪-১৫ দিন সময় লাগে। সে হিসেবে চকরিয়ায় করোনা আক্রান্তদের চিকিৎসা চলছে প্রায় এক মাস হচ্ছে। সেজন্য প্রায়জনই একসাথে সুস্থ হয়ে উঠছেন। পাশাপাশি তাদের স্বাস্থ্যা অধিদপ্তরের গাইডলাইন অনুযায়ী চিকিৎসা দিচ্ছি। তাছাড়া রোগীরাও আমাদের দেয়া গাইডলাইন অনুযায়ী চলছে। তাই সুস্থ হয়ে উঠছে দ্রুত।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm