চকরিয়ার দ্বিতীয় বৃহত্তম চিরিংগা সমিতির বাজেট ও বার্ষিক সভা

আনন্দমুখর ও সদস্যদের সরব উপস্থিতিতে পাঁচ বছর পর চকরিয়ার চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও বাজেট উপস্থাপন হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় চকরিয়া রয়েল প্যালেস কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়ার দ্বিতীয় বৃহত্তম চিরিংগা সমিতির বাজেট ও বার্ষিক সভা 1

চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইনের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সাবেক সংসদ সদস্য ও চিরিংগা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাস-চেয়ারম্যান আলহাজ্ব হাজী মোহাম্মদ ইলিয়াস, পল্লী উন্নয়ন ও সমবায় সমিতির সাবেক সভাপতি মো.সেলিম উল্লাহ, সমিতির সহ-সভাপতি মৌলভী জাফর আলম হামিদী, সমিতির সদস্য মাওলানা আকতার আহমদ, সমিতির সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, শিক্ষক নুরুল কবির, সমিতির পরিচালক শাহ নেওয়াজ রোমেল, মো.নুরুচ্ছফা, ফুরকানুল ইসলাম, কামাল উদ্দিন, জামাল উদ্দিন, মো.জিয়াউল করিম জিয়া, মো.আরাফাত হোসেন, আনোয়ারুল মহসিন চৌধুরী ও সাংবাদিক মুুকুল কান্তি দাশ প্রমুখ।

Yakub Group

এর আগে সমিতির বার্ষিক প্রতিবেদন এবং ২০২২-২৩ অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসাইন। এই বাজেটের ওপর বিস্তারিত আলোচনা শেষে সভার সদস্যদের সম্মতিক্রমে বাজেট পাশ করা হয়। পরে সমিতির সকল সদস্যরা প্রীতিভোজে অংশ নেন।

চিরিংগা ইউনিয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর হোসাইন বলেন, ১৯৪৮ সালে এই সমিতির প্রতিষ্ঠা করেন সারদা কিশোর দে, আনোয়ারুল ইসলাম চৌধুরী বাবু মিয়া, আবদুস সালাম, আবদুল জলিল, মাস্টার ওয়াজ উদ্দিনসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা। এই সমিতি চকরিয়ার দ্বিতীয় বৃহত্তম সমবায় সমিতি হিসেবে ইতিমধ্যে সুনাম অর্জন করেছে।

তিনি জানান, বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ৪৭০ জন এবং মোট শেয়ার ১১৩০টি। এই কমিটির কার্যকরী কমিটির সদস্য সংখ্যা ১২ জন। প্রতি তিন বছর পর পর নির্বাচনের মাধ্যমে সমিতির কার্যকরী কমিটি নির্বাচন করেন সদস্যরা। এই সমিতির অধীনে বর্তমানে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm