চকরিয়ার পহরচাঁদা স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিদায় সংবর্ধনা

কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সাবেক সদস্য লায়ন কমরুদ্দিন আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশে নারী শিক্ষায় জাগরণ সৃষ্টি হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে এখন ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশি। পরীক্ষার ফলাফলেও এগিয়ে যাচ্ছে ছাত্রীরা। নারীশিক্ষার এই বিপ্লব ধরে রাখতে শিক্ষক ও অভিভাবকদের আরও বেশি ভূমিকা রাখতে হবে।

চকরিয়া উপজেলার পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান উদ্বোধকের বক্তব্যে এ কথা বলেন কমরুদ্দিন আহমদ।

মঙ্গলবার (২০ মার্চ) বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদের সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার।

s alam president – mobile

প্রধান আলোচক ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি সৈয়দা রিফাত আখতার।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম, সেলিম উল্লাহ বাহাদুর, শিক্ষক ছাবের আহমেদ চিশতী, আবুল হোসেন, গণিমুদ্দিন, আকতার হোসেন টুককু প্রমুখ।

নাসির উদ্দিন হায়দার বলেন, ‘শিক্ষার্থীদের উচিত নিজের গ্রামের সফল মানুষদের পদাঙ্ক অনুসরণ করা। কারণ দেশ গড়ায় গ্রামের একজন চাষি, জেলে বা কামার কুমারের অবদান কম নয়। কৃষক আর চাষির অবদানে বাংলাদেশ আজ ধান ও মাছ উৎপাদনে বিশ্বে তৃতীয়, ছাগল উৎপাদনে পঞ্চম। গ্রামে যারা শিক্ষার আলো জ্বালিয়েছেন, গ্রাম উন্নয়নে কাজ করেছেন তারাই আমাদের প্রকৃত আইডল।’

Yakub Group

তিনি আরও বলেন, ‘জিপিএ-৫ পাওয়াই একজন শিক্ষার্থীর জীবনের প্রধান লক্ষ্য হতে পারে না, শিক্ষার্থীদের উচিত ফলাফলমুখী না হয়ে জ্ঞানমুখী হওয়া এবং প্রকৃত শিক্ষা অর্জন করা।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!