s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চকবাজারে নৌকার প্রচারণায় টিনু গ্রুপের হামলা, বেসামাল ইভানের কিশোর গ্যাং

0

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রচারণা মিছিলে সশস্ত্র হামলা চালিয়েছে কিশোর গ্যাং লিডার নুর মোস্তফা টিনুর অনুসারীরা। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্য মতে, হামলার নেতৃত্বে ছিলেন কিশোর গ্যাং নেতা ইভান ও পিস্তল গিয়াস।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বেপরোয়া হয়ে উঠেছে টিনু গ্রুপ। নির্বাচনী প্রচারণা শুরুর প্রথম দিনেই ঘটল এ হামলার ঘটনা।

জানা গেছে, বিকেল ৫টার দিকে চকবাজার ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের এই প্রচারণা মিছিল নগরীর কাপাসগোলা থেকে বের হয়। মিছিলটি অলিখাঁ মসজিদ মোড় হয়ে গুলজার মোড়ে আসার পরপরই টিনু গ্রুপের লোকজন কিরিচ, রড, অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়।

হামলায় মো. আরিফ (১৮) নামের এক ছাত্রলীগ নেতা গুরুতর আহত হন। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আরিফের মাথায় আঘাত লেগেছে বলে জানান ছাত্রলীগ নেতা মুজিবুর রহমান রাসেল।

রাসেল বলেন, প্রচারণা মিছিলে অংশ নিয়েছিলেন চকবাজার ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল হক রঞ্জু ও সাধারণ সম্পাদক মোজাহেরুল ইসলাম চৌধুরী। কাপাসগোলা থেকে মিছিলটি বের হয়ে অলিখাঁ মসজিদ পার হয়ে গুলজার মোড়ে আসার সাথে সাথেই টিনু গ্রুপের পিস্তল গিয়াস, সাদ্দাম হোসেন ইভান, এহসানুল হক ইমন, পিস্তল মোস্তফা শাকিল, ভাঙারি তুষার, ল্যাংডা রিফাত, অভিক দাশ, এস এম সামাদসহ ৬০ থেকে ৭০ জনের একটি সশস্ত্র দল তাদের ওপর হামলা চালায়।

Din Mohammed Convention Hall

হামলায় আরিফ নামে তাদের এক কর্মী গুরুতর আহত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া গতকাল এক ছেলের পায়েও ছুরিকাঘাত করেছে ইভান গ্রুপ।

কয়েকদিন আগেও চকবাজার ইভান গ্রুপ চাঁদার জন্য একটি দোকানে হামলা চালিয়ে দোকানের কর্মচারীর পায়ে ছুরিকাঘাত করেছে। নির্বাচনকে সামনে রেখে চকবাজারে বেপরোয়া হয়ে পড়েছে কিশোর গ্যাং নেতা টিনুও তার অনুসারীরা। অনুসারীদের প্রথম সারিতে রয়েছে ইভানের নাম। এই টিনু ও ইভানের ভয়ে ভীত চকবাজার এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

গত বছরের ২৩ সেপ্টেম্বর অস্ত্রসহ গ্রেফতার হয় তথাকথিত যুবলীগ নেতা সন্ত্রাসী টিনু। আর এই দুর্ধর্ষ টিনুর সেকেন্ড ইন্ড কমান্ড হিসেবে চকবাজার এলাকায় চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভয়ারণ্য বানিয়ে বসেছে ছাত্রলীগ নেতা ইভান। চট্টগ্রাম গোয়েন্দা পুলিশের কিশোর গ্যাং লিডারদের তালিকায়ও নাম রয়েছে ইভানের।

তবে সব জেনেও পুলিশ এদের উল্টো লালনপালন করে বলে অভিযোগ রয়েছে। এমনকি ইভানের নাম থাকলে চকবাজার থানায় সেই অভিযোগ নেওয়াও হয় না— এমন অভিযোগ মিলেছে অনেক ভুক্তভোগীর কাছ থেকে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন জানান, চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের নৌকার প্রচারণায় টিনু গ্রুপের সশস্ত্র হামলার খবর এখনো তাদের কাছে আসেনি। আর কেউ মামলাও করেনি।

মসজিদে জুমার নামাজ আদায় ও পারিবারিক কবরস্থানে পিতা-মাতা ও পূর্বপুরুষদের কবর জেয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন রেজাউল করিম চৌধুরী। করোনার কারণে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় মেনে শুক্রবার থেকে শুরু হয়েছে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা।

আইএমই/কেএস/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm