s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চকবাজারের হাসপাতালে বিল ছাড়াই অপারেশনের মনগড়া খরচ দেড় লাখ!

পিপলস হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা

0

অপারেশনের খরচ হিসেবে আদায় করা হয় প্রায় দেড় লাখ টাকা। অথচ তার কোনো বিলই দেওয়া হয়নি। এমনকি রোগীকে দেওয়া সেবায়ও ছিল চরম হেলাফেলা। এমন সব অভিযোগের সত্যতা পেয়ে চট্টগ্রামের পিপলস হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) বিকেল পাঁচটার দিকে চট্টগ্রাম নগরীর চকবাজারের বেসরকারি পিপলস হাসপাতালে অভিযান চালিয়ে এই জরিমানা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।

চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ এ অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।
চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

অভিযান চলাকালে দেখা যায়, একজন রোগীর কাছ থেকে অপারেশনের খরচ হিসেবে নেওয়া হয়েছে এক লাখ ৩৫ হাজার ৮৭৯ টাকা। এই টাকার মধ্যে ৯০ হাজার টাকা অপারেশনের চার্জ এবং বাকি টাকা সার্ভিস চার্জ হিসেবে দেখানো হয়েছে। টাকা নেওয়া হলেও এই বাবদ রোগীর স্বজনকে কোনো বিল বা ভাউচারই দেওয়া হয়নি।

Din Mohammed Convention Hall

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, ‘পিপলস হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার নামে রেগীদের হয়রানির অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে গিয়ে দেখা যায়, হাসপাতালটিতে সার্বক্ষণিক কোনো কনসালটেন্ট নেই। এছাড়া হাসপাতালটিতে রোগী ভোগান্তি ও চিকিৎসা-বাণিজ্যের অভিযোগ পাওয়ার কারণে হাসপাতালটির এমডি ডা. সুভাষ চন্দ্র সূত্রধরের উপস্থিতিতে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

সিএম/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm