চকবাজারের ‘কাচ্চি ডাইন’ স্বাদ বাড়াতে মেশায় ক্ষতিকর কেমিক্যাল, জরিমানা ১ লাখ

নোংরা পরিবেশ চট্টগ্রাম মেডিকেলের কর্মচারী ক্যান্টিনে

0

চট্টগ্রাম নগরীর চকবাজারের ‘কাচ্চি ডাইন’ রেস্টুরেন্ট খাবারে মেশায় ক্ষতিকর কেমিক্যাল। হাতেনাতে এমন ঘটনা ধরার পর ওই রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে পুলিশের সহায়তা নিয়ে এই অভিযান পরিচালনা করে চট্টগ্রামের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম।

অভিযান চলাকালে ভোক্তা অধিকার টিম দেখতে পায়, ‘কাচ্চি ডাইন’ রেস্টুরেন্টে তৈরি করা কাচ্চিসহ অন্যান্য খাবারের স্বাদ বাড়ানোর জন্য স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন কেমিক্যাল মেশানো হচ্ছে। হাতেনাতে এমন ঘটনা ধরার পর প্রতিষ্ঠানটিকে এক লাখ জরিমানা করার পাশাপাশি কঠোরভাবে সতর্কও করে দেওয়া হয়।

একইদিন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আরেক অভিযানে চট্টগ্রাম মেডিকেল কলেজের চতুর্থ শ্রেণী কর্মচারী ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ক্যান্টিনে নোংরা পরিবেশে তৈরি করা হচ্ছিল খাবার। এছাড়া বিক্রি হচ্ছিল মেয়াদ ফুরিয়ে যাওয়া খাদ্যপণ্যও।

এছাড়া এভাবে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি হচ্ছিল চকবাজারের জাহানারা ফুডসেও। ওই প্রতিষ্ঠানকে এজন্য ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে বনফুলের চকবাজার শাখাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অভিযোগে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে এসব অভিযানে আরও ছিলেন সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ও আনিছুর রহমান এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm