s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

ঘুষ মামলায় কাউন্সিলর মিজান, নোবেল ও এএলও বিজয়ের রিমান্ড

0

ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দুর্নীতির মামলায় গ্রেপ্তার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বিজয় কুমার সিংহ, কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান ও ১০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ কায়সার নোবেলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

দুদকের আবেদনের প্রেক্ষিতে রোববার (৪ এপ্রিল) কক্সবাজার সিনিয়র স্পেশাল আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইল এ রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের কক্সবাজারে নিযুক্ত পাবলিক প্রসিকিউটর আবদুর রহিম।

কক্সবাজারে সরকারের মেগা প্রকল্পের জমি অধিগ্রহণে দুর্নীতি ও ঘুষের সাড়ে ৯৩ লাখ টাকা উদ্ধারের মামলায় গত ১৫ মার্চ কক্সবাজারের সাবেক অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (বর্তমানে খাগড়াছড়িতে একই পদে কর্মরত) বিজয় কুমার সিংহকে গ্রেপ্তার করে দুদক। গত ২৮ মার্চ গ্রেপ্তার করা হয় কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান ও ১০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ কায়সার নোবেলকে।

দুদক সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতির অভিযোগে র‌্যাবের হাতে নগদ ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকাসহ গ্রেপ্তার সার্ভেয়ার ওয়াসিম খানসহ সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে যে মামলা হয়েছে সেটির তদন্ত করছেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারি পরিচালক শরীফ উদ্দিন।

তিনি বলেন, মামলার তদন্তকালে ভূমি অধিগ্রহণ সংক্রান্ত দুর্নীতিতে অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বিজয় কুমার সিংহ, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর মিজানুর রহমান ও সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ কায়সার নোবেলের নামসহ অনেকের নাম উঠে আসে। তাদের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অনেক তথ্যপ্রমাণ পায় দুদক। ওই মামলায় এ পর্যন্ত সার্ভেয়ার দালালসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Din Mohammed Convention Hall

২০২০ সালের ২০ ফেব্রুয়ারি সাড়ে ৯৩ লাখ ঘুষের টাকাসহ কক্সবাজার জেলা প্রশাসনের সার্ভেয়ার মো. ওয়াসিমকে কক্সবাজার শহরের বাহারছড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে আটক করে র‌্যাব। এ ঘটনায় কক্সাবাজার জেলা প্রশাসনের কর্মকর্তা ও সার্ভেয়ারদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় দুর্নীতি মামলা করে দুদক।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm