ঘুম ভাঙল সিটি কর্পোরেশনের, চট্টগ্রামে জলাবদ্ধতার কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি

0

টানা তিনদিন চট্টগ্রাম নগরী জলমগ্ন থাকার পর এবার ঘুম ভাঙল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের। জলাবদ্ধতা নিরসনে করণীয় নির্ধারণ সংক্রান্ত বিশেষ সভা করেছে তারা। এ সভায় চট্টগ্রামে জলাবদ্ধতার কারণ খুঁজে বের করতে চার সদস্যের কমিটি করা হয়েছে।

এ কমিটির আহ্বায়ক সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস ও সদস্য সচিব করা হয়েছে সিটি কর্পোরেশনের প্রকৌশলী রফিকুল ইসলামকে। এছাড়া সদস্য হিসেবে থাকবেন জলবাদ্ধতা নিরশন প্রকল্পের প্রকল্প পরিচালক ও কাউন্সিলর মোবারক আলী।

বুধবার (২২ জুন) সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে সভা শেষে এই কমিটি গঠনের কথা জানান সিটি কর্পোরেশন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

মেয়র বলেন, ‘১০ দিনের মধ্যে এই কমিটি সারা শহর ঘুরে জলাবদ্ধতার কারণ খুঁজে বের করবে। পাশাপাশি যেখানে পানি চলাচলে প্রতিবন্ধকতা রয়েছে, সে প্রতিবন্ধকতা দূর করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।’

প্রকল্প ব্যবস্থাপনায় সিডিএ থেকে ১০০ কোটি চাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে সিটি মেয়র বলেন, ‘১০০ কোটি, ১০ কোটি কোনো বিষয় না। এখানে ব্যাপার হলো, মানুষের ভোগান্তিটা চরমে পৌঁছেছে। এই বর্ষার মধ্যে মানুষ যাতে কষ্ট না পায় সে চেষ্টা করছি।’

Yakub Group

সভায় উপস্থিত ছিলেন নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জলাবদ্ধতা নিরশন প্রকল্পের প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ আলী, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, সিডিএ প্রধান প্রকৌশলী হাসান বিন শামস, বন্দর চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল শাহজাহান।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm