আক্রান্ত
২০২০১
সুস্থ
১৫৭৫৬
মৃত্যু
৩০১

ঘরে বসে ৩৬ টাকার পেঁয়াজ মিলবে যেসব অনলাইন শপে (লিংকসহ)

ডেলিভারি চার্জ সর্বোচ্চ ৩০ টাকা

0

আটটি ই-কমার্স শপের মাধ্যমে চট্টগ্রাম ও ঢাকায় অনলাইনে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকার। প্রতিকেজি ৩৬ টাকা দরে অনলাইন থেকে একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

রোববার (২০ সেপ্টেম্বর) সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) অনলাইন ডিলারশিপ পেয়েছে পাঁচটি প্রতিষ্ঠান। সেগুলো হচ্ছে চালডাল, স্বপ্ন অনলাইন, সিন্দাবাদ ডটকম, সবজি বাজার ডটকম এবং যাচাই ডটকম। সোমবার থেকে বিডিসোল, একশপ ছাড়া আরও একটি প্রতিষ্ঠান অনলাইনে পেঁয়াজ বিক্রি করবে। এছাড়া উয়েন্ড নামে নারী উদ্যোক্তাদের একটি প্লাটফর্ম থেকেও টিসিবির পেঁয়াজ বিক্রি হবে। প্রতিষ্ঠানগুলোর গুদামঘর, ডেলিভারি ক্যাপাসিটি, ই-কমার্স ওয়েবসাইট ও ই-ক্যাবের সুপারিশ বিবেচনায় টিসিবির ডিলারশিপ দেওয়া হচ্ছে।

রোববার (২০ সেপ্টেম্বর) অনলাইনে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি কার্যক্রম ‘ঘরে বসে স্বস্তির পেঁয়াজ’-এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনলাইন প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে ১০ হাজার টন পেঁয়াজ বিক্রির প্রাথমিক লক্ষ্যমাত্রা ঠিক করেছে। চাহিদা বেশি হলে এর পরিমাণ আরও বাড়তে পারে।

জানা গেছে, প্রাথমিকভাবে ৩৬ টাকা প্রতিকেজি পেঁয়াজের দাম নির্ধারণ করা হয়েছে। একজন ক্রেতা সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে আপাতত এই সীমা তিন কেজি নির্ধারণ করা হয়েছে। এছাড়া প্রতিটি অর্ডারের ডেলিভারি মূল্য ঠিক করা হয়েছে সর্বোচ্চ ৩০ টাকা।

চাহিদা ও যোগানোর উপর ভিত্তি করে ই-কমার্স প্রতিষ্ঠানের সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছে টিসিবি। প্রতিটি প্রতিষ্ঠান আপাতত দৈনিক আধা টন করে পেঁয়াজ পাবে এবং তিনদিন পর পর টিসিবি থেকে পেঁয়াজ সংগ্রহ করবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm