ঘরের মাঠে স্লাভিয়ার কাছে আটকে গেল বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগ

0

নিজেদের মাঠ কাম্প ন্যুয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘এফ’ গ্রুপে চতুর্থ রাউন্ডের ম্যাচে স্লাভিয়া প্রাগের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে মেসিবাহিনী। লা লিগায় লেভান্তের বিপক্ষে হারের ক্ষত না শুকাতেই এবার ঘরের মাঠে জয়বঞ্চিত হয়েছে বার্সেলোনা। গত শনিবার লা লিগায় লেভান্তের মাঠে ৩-১ ব্যবধানে হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচের শুরুর পাঁচ মিনিটেই স্লাভিয়ার আক্রমণে কেঁপে ওঠে বার্সেলোনার রক্ষণ। মিডফিল্ডার সেভচিকের দুর্বল শট জেরার্দ পিকের পায়ে লেগে ভিতরে ঢুকতে যাচ্ছিল, গোলমুখ থেকে শেষ মুহূর্তে বলটি ঠেকিয়ে দেন বার্সার গোলরক্ষক টেরস্টেগান।

ম্যাচের ১৪তম মিনিটে পাল্টা আক্রমণে যাওয়া স্লাভিয়ার ওলাইয়াঙ্কাকে টেনে ধরে হলুদ কার্ড দেখেন জেরার্ড পিকে। এর ফলে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পরবর্তী ম্যাচে খেলতে পারবেন না তিনি। প্রথমার্ধে স্বাগতিক খেলোয়াড়দের পারফরম্যান্স হতাশ করেছে কাতালান ক্লাবটির সমর্থকদের।

প্রথমার্ধের শেষ দিকে ৪৩তম মিনিটে বার্সাকে গোলবঞ্চিত করেন স্লাভিয়ার গোলরক্ষক। বার্সার মিডফিল্ডার আর্তুরো ভিদালের পাস ডি-বক্সে পেয়ে যান মেসি, তার শট ঠেকিয়ে দেন কোলার। সেখান থেকে পাওয়া কর্নার থেকে পিকের জোরালো হেডও দারুণ দক্ষতায় প্রতিরোধ করেন চেক রিপাবলিকের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডি-বক্সে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি মিডফিল্ডার সার্জ রবার্তো। ম্যাচের ৭৭তম মিনিটে মেসির আরেকটি শট রুখে দিলে বার্সাকে জয়বঞ্চিত করেন গোলরক্ষক কোলার।

তবে এ ম্যাচে ড্র করেও চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বার্সেলোনা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন