ঘরের ছেলে তামিম খেলবেন ঢাকার হয়ে, বিপিএলে তারুণ্যনির্ভর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

0

ড্রাফটের আগে তামিম ইকবালকে নেয়ার সুযোগ ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। কিন্তু তারা নেননি। পরে বিপিএল ড্রাফটেও তারা তামিমের প্রতি আগ্রহ দেখাননি। ঘরের ছেলে ঘরে ‘পর’ হয়ে গেলেও তামিমকে ড্রাফটে সুযোগ পেয়ে লুফে নেয় ঢাকা। অন্যদিকে, নাসুম আহমেদের পর প্লেয়ার ড্রাফটে আফিফ, শরিফুল ও শামীম পাটোয়ারীকে দলে ভিড়িয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আগামী ২১ জানুয়ারি শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগ (বিপিএল) এর অষ্টম আসরের প্লেয়ার ড্রাফট সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর একটি একটি পাঁচ তারকা হোটেলে শুরু হয়। যেখানে চট্টগ্রাম আফিফ হোসেনের পাশাপাশি বাঁহাতি পেসার শরীফুল ইসলাম ও শামীম পাটোয়ারীকে দলে ভিড়িয়েছে। দলে যোগ দিয়েছে মুকিদুল ইসলাম। ড্রাফটের দ্বিতীয় রাউন্ডের পর সাব্বির রহমান রুম্মান ও মেহেদী হাসান মিরাজকেও দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ।

দেশি-বিদেশি মিলিয়ে ৬টি দলই বেশ শক্ত স্কোয়াড তৈরি করেছে। এক নজরে দেখে নেওয়া যাক ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের অষ্টম আসরের দলগুলো-

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

সরাসরি চুক্তি: নাসুম আহমেদ, বেনি হাওয়েল (ইংল্যান্ড), কেনার লুইস (ওয়েস্ট ইন্ডিজ), উইল জ্যাকস (ইংল্যান্ড)।

ড্রাফট থেকে দেশি: শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজা, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলি এবং নাঈম ইসলাম।

ড্রাফট থেকে বিদেশি: চ্যাডউইক ওয়ালটন (ওয়েস্ট ইন্ডিজ), রায়াদ এমরিট (ওয়েস্ট ইন্ডিজ)।

সিলেট সানরাইজার্স

সরাসরি চুক্তি : তাসকিন আহমেদ, দীনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা)।

ড্রাফট থেকে দেশি: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, এনামুল হক বিজয়, সোহাগ গাজী, অলক কাপালি, মুক্তার আলি, সিরাজ আহমেদ , মিজানুর রহমান, নাদিফ চৌধুরী, জুবায়ের হোসেন লিখন এবং শফিউল হায়াত হৃদয়।

ড্রাফট থেকে বিদেশি: রবি বোপারা (ইংল্যান্ড), অ্যাঞ্জেলো পেরেরা (শ্রীলঙ্কা), (সংযুক্ত আরব আমিরাত)।

ঢাকা স্টার্স

সরাসরি চুক্তি: মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান এবং এবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি: মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

ফরচুন বরিশাল

সরাসরি চুক্তি: সাকিব আল হাসান, মুজিব উর রহমান (আফগানিস্তান), দানুশকা গুনাথিলাকা (শ্রীলঙ্কা) ও ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নিরোশান ডিকভেলা (শ্রীলঙ্কা), নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন ও ইরফান শুক্কুর।

ড্রাফট থেকে বিদেশি: ওবেদ ম্যাককয় (ওয়েস্ট ইন্ডিজ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ),

খুলনা টাইগার্স

সরাসরি চুক্তি: মুশফিকুর রহিম, থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ভানুকা রাজাপক্ষে (শ্রীলঙ্কা), নাভিন উল হক (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি: শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলি অনিক, নাবিল সামাদ।

ড্রাফট থেকে বিদেশি: সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সরাসরি চুক্তি: মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড) ও সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি এবং মেহেদী হাসান।

ড্রাফট থেকে বিদেশি: কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা), ওশেন থমাস (ওয়েস্ট ইন্ডিজ)।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm