ঘরবন্দি না থেকে ঘোরাফেরা, আনোয়ারায় দুবাইপ্রবাসীর জরিমানা

0

চট্টগ্রামের আনোয়ারায় দুবাইফেরত এক প্রবাসীকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন। নির্ধারিত ২৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডে থাকার নির্দেশ অমান্য করায় মুহাম্মদ ইদ্রিস (৪৫) নামে ওই প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করেন আনোয়ারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জোবায়ের আহমেদ।

জানা গেছে, উপজেলার বরুমছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. জামাল উদ্দিনের ছেলে মুহাম্মদ ইদ্রিস চলতি মাসের ৮ মার্চ দেশে আসেন। খবর পেয়ে সরকারের নির্দেশনা মানতে অনুরোধ জানালেও তিনি তার তোয়াক্কা না করে প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন। বুধবার (১৮ মার্চ) সংবাদটি পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জোবায়ের আহমেদ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী তাকে ২৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু তিনি তা না মেনে প্রকাশ্যে ঘোরাঘুরি করছিলেন। তাকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, কোনো প্রবাসী হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে ঘোরাঘুরি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। হোম কোয়ারেন্টাইনে থাকা মানে তাদের আক্রান্ত বলা হচ্ছে না, শুধুমাত্র তাদের পর্যবেক্ষণের জন্য কোয়ারেন্টাইনে রাখা বা থাকার নির্দেশ দেওয়া হচ্ছে। কারণ ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা পরে বোঝা যাবে। প্রবাসী যদি আক্রান্ত হয়ে পরিবারে যায় তাহলে প্রথমে তার পরিবারই ক্ষতিগ্রস্থ হবে, যার পরিণাম মৃত্যু।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন