ঘন কুয়াশা—শাহ আমানতের সব ফ্লাইট বাতিল, আটকে আছে ৫০০ যাত্রী

মালয়েশিয়া থেকে আসা বিমান হঠাৎ চট্টগ্রামে

0

ঘন কুয়াশার কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সমস্ত অভ্যন্তরীন ফ্লাইট বাতিল করা হয়েছে। ফলে সকাল ৭টা ৫০ মিনিটের চট্টগ্রাম থেকে ঢাকার ফ্লাইট আকাশে উড়তে পারেনি।

মুলত ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ঘন কুয়াশার কারণে ফ্লাইট ল্যান্ডিং করতে না পারায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এরমধ্যে প্রায় ১৫০ যাত্রী নিয়ে ইউএস বাংলার একটি ফ্লাইট বোয়িং ৭০৭ মালয়েশিয়া থেকে যাত্রী নিয়ে এসে ঢাকায় নামতে না পেরে সকাল ৮টায় চট্টগ্রাম বিমানবন্দরে ল্যান্ড করেছে।

চট্টগ্রাম বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে বিষয়টি অবগত করেছেন যাত্রীদের। এতে বলা হয় পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ফ্লাইট চালু হবে।

সূত্র জানায়, শুক্রবার (২২ জানুয়ারি) সকালে ঢাকা টু চট্টগ্রাম তিনটি ফ্লাইটে ৫ শতাধিক যাত্রী রয়েছেন। কুয়াশার কারণে তাদের অপেক্ষা করতে হচ্ছে বিমান বন্দরেই।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ম্যানেজার উইং কমান্ডার ফরহাদ হোসেন খান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফিজিবিলিটি ভাল না হওয়ায় এখান থেকে ফ্লাইট যেতে পারছে না। আবার ঢাকা থেকেও ফ্লাইট আসছে না।

Yakub Group

তিনি জানান, সকালে ঢাকা থেকে এসেই এখান থেকে যাত্রী নিয়ে যায়। বাংলাদেশ বিমান এয়ারলাইন্স, নভো এয়ার, ইউএস বাংলার তিনটি ফ্লাইট যাত্রী পরিবহণ করে। এতে প্রতি ফ্লাইটে ২০০ এর বেশী যাত্রী থাকে।

এদিকে সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ল্যান্ড করতে না পারায় মালয়েশিয়া থেকে আসা একটি বোয়িং ৭০৭ চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ড করেছে। যেখানে ১৫০ জনের মতো যাত্রী রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

তিনি আরো জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ফ্লাইট চলাচল সচল হবে।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm