গুজব ভিডিও চিত্র তৈরি, ফটিকছড়িতে যুবক গ্রেপ্তার

0

ছেলেধরা গুজব রটানোর অভিযোগে চট্টগ্রামের ফটিকছড়ি থেকে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভিডিওচিত্রে দেখানো আঞ্চলিক গানে গুজব ছড়ানোর বার্তা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়। মামলায় তার বিরুদ্ধে সাইবার অপরাধের অভিযোগ আনা হয়েছে।

জানা গেছে, বুধবার (৩১ জুলাই) দিবাগত রাত বারোটার দিকে ফটিকছড়ির নাজিরহাট বাজারের হাসপাতাল রোডের বদিউল আলমের বহুতল ভবনের নিচতলায় অভিযান চালিয়ে ওই গানের ভিডিওচিত্রের মূল ভোকাল আলমগীর বিন কবিরকে (৩৪) গ্রেপ্তার করা হয়। তিনি ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়ন পরিষদের চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে।

বৃহস্পতিবার জেলা পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের অতিরিক্ত জেলা পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, ওই ব্যক্তি ছেলেধরার গুজব রটাতে নবজাগরণ শিল্পী গোষ্ঠীর নামে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ভিডিওচিত্র তৈরি করে ছড়িয়ে দিয়েছিল। ওই গানে কণ্ঠ দিয়েছেন গ্রেপ্তারকৃত আলমগীর। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২৩ হাজার বার শেয়ার হয়। এতে ‘পদ্মাসেতু ও ছেলেধরা বিষয়ক আতংক ছড়ানোর বার্তা ছিলো। ওই গানেই শিশুদের স্কুল-মাদরাসায় না পাঠানোর কথা বলা হয়।

তিনি আরও বলেন, ওই আলমগীর এলাকায় এই ধরনের সংগীত পরিবেশন করে পরিচিতি পেয়েছেন। গুজব প্রচারে তার সংশ্লিষ্টতা উদঘাটনে ও অধিকতর তদন্তের জন্য তার রিমান্ডের আবেদন করব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আলমগীর জানায়, জনপ্রিয়তা পাওয়ার জন্য এসব করেছেন তিনি। এসব ভিডিও করে আগেও তিনি সবার পরিচিত হয়েছেন।

আলমগীরের কাছ থেকে ভিডিওচিত্র তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় ফটিকছড়ি থানায় একটি মামলা হয়েছে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন