s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

গার্মেন্টসকর্মী দুই ভাইয়ের পর করোনার কবলে এবার আরও তিন স্বজন

0

চট্টগ্রামভিত্তিক পোশাক নির্মাতা প্রতিষ্ঠান ইয়াংওয়ান এবং নগরীর এ কে গার্মেন্টসে কর্মরত দুই ভাই করোনা আক্রান্ত হওয়ার পর ওই পরিবারের আরও তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

বুধবার (১৩ মে) চট্টগ্রাম নগরে করোনা আক্রান্ত নতুন ৭৪ জনের মধ্যে ঈদগাঁ বড়পুকুর এলাকায় ওই পরিবারের তিনজন সদস্য রয়েছেন।

তারা ওই এলাকায় আগে শনাক্ত হওয়া দুই যুবকের পরিবারের সদস্য। গত ৭ মে ঈদগাঁ বড় পুকুর এলাকায় ৩৫ ও ৩১ বছর বয়সী দুই ভাই করোনা পজিটিভ শনাক্ত হন। তারা দুজনই গার্মেন্টসে চাকরি করতেন। এদের একজন চট্টগ্রাম কেইপিজেডের ইয়াংওয়ান এবং অন্যজন নগরীর এ কে গার্মেন্টসে কর্মরত ছিলেন।

ফলে ওই পরিবারে করোনায় আক্রান্ত সদস্যের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫ জনে। এই ৫ জন নিজ বাসায় হোম আইসোলেশনে আছেন। পরিবারের যেসব সদস্য করোনা সংক্রমিত নন তাদেরকে পাশে অন্য আরেকটি বাসায় সরিয়ে নেওয়া হয়েছে।

এক সাথে দুই ভাই করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর ওই পরিবারের আরও ৬ সদস্য গত সোমবার জেনারেল হাসপাতালে গিয়ে করোনা ভাইরাসের নমুনা দিয়ে আসেন। এর একদিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় নমুনা দেয়া ৬ জনের মধ্যে তিন জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

নতুন করে শনাক্ত হওয়া এই তিনজনের মধ্যে একজন ৭ মে আক্রান্ত হওয়া দুই সহোদরের ৭০ বছর বয়সী পিতা। অন্য দুজন ৩৫ বছর বয়সী যুবকের স্ত্রী ও ১ বছর বয়সী কন্যা। তবে তাদের মা সহ পরিবারের আরও দুই সদস্যের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

Din Mohammed Convention Hall

এদিকে নতুন করে আক্রান্ত ৩ জন সহ ওই পরিবারের মোট ৫ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। তাদের ৫ জনই হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে পরিবারের যে সদস্যরা করোনা সংক্রমিত হননি তাদেরকে ওই বাসা থেকে পাশে আরেক আত্মীয়ের বাসায় সড়িয়ে নেয়া হয়েছে। করোনা আক্রান্ত ৫ জন সুস্থ হয়ে উঠা পর্যন্ত তারা সেখানেই থাকবেন বলে জানা গেছে।

তাদের পারিবারিক সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে। ওই পরিবারের সদস্যদের মধ্যে করোনা ভাইরাস পরীক্ষা করে নেগেটিভ ফলাফল আসা একজন সদস্য চট্টগ্রাম প্রতিদিনকে জানিয়েছেন করোনা পজিটিভ হওয়া ৫ জনের মধ্যে ৪ জন একেবারেই সুস্থ। শুধু তাদের বাবার সামান্য জ্বর ও কাশি রয়েছে।

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm