গাছবাড়িয়া সরকারি কলেজে নতুন অধ্যক্ষ প্রফেসর রনজিৎ কুমার দত্ত

দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে যোগ দিয়েছেন প্রফেসর রনজিৎ কুমার দত্ত।

গত ৮ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে তিনি গাছবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। বুধবার তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. সুব্রত বরণ বড়ুয়ার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেই উপাধ্যক্ষ, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় প্রফেসর রনজিৎ কুমার দত্ত বলেন, ‘আমি প্রথমেই স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। ১৫ আগস্ট ঘাতকের বুলেটে যারা নিহত হয়েছেন, আমি তাদেরও স্মরণ করছি।’

প্রফেসর রনজিৎ কুমার দত্ত সাতকানিয়া উপজেলার বাজালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি শেরে বাংলা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে এসএসসি এবং সাতকানিয়া সরকারি কলেজ থেকে ১৯৮৪ সালে এইচএসসি পাস করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে গণিত বিষয়ে বিএসসি (অনার্স) এবং ১৯৮৮ সালে একই বিষয়ে এমএসসি ডিগ্রি লাভ করেন। ২০০৯ সালে তিনি এমএড করেন। ১৪তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হন তিনি।

Yakub Group

প্রফেসর রনজিৎ কুমার দত্ত ১৯৯৩ সালে সাতকানিয়া সরকারি কলেজে প্রভাষক পদে যোগদান করেন। পরে সময়ে নোয়াখালী জেলার চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজে এবং চট্টগ্রাম জেলার সরকারি সিটি কলেজ ও সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে শিক্ষকতা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm