গলিত লোহায় দগ্ধ সীতাকুণ্ডের সীমা স্টিলের ৫ শ্রমিক

0

চট্টগ্রামের সীতাকুণ্ডের বানুরবাজারে সীমা স্টিল মিলে ফার্নেস বিস্ফোরণে মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন ৫ শ্রমিক। লোহা গলানোর কাজ করার সময় ফার্নেস বিস্ফোরণে গলিত লোহা ছড়িয়ে পড়ে এই ৫ শ্রমিক দগ্ধ হন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ১১ টায় সীমা স্টিল রি-রোলিং মিলে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। সকালে স্টিল মিলের ফার্নেসে লোহা গলানোর কাজ করার সময় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় উত্তপ্ত লোহার গলিত শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলে থাকা ৫ শ্রমিক গুরুতরভাবে দগ্ধ হয়। পরে আহত ৫ শ্রমিককে চট্টগ্রাম নগরীর আল আমিন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অগ্নিদগ্ধ ৫ শ্রমিক হলেন— সীমা স্টিলের ফার্নেস বারিম্যান রাজীব বিশ্বাস (৩৩), তিনি সীতাকুণ্ডের তুলাতলী বিশ্বাস বাড়ির কেরামত আলী বিশ্বাসের পুত্র। ফার্নেস হেলপার যতনময় ত্রিপুরা (২২), তিনি খাগড়াছড়ির দীঘিনালা বোয়ালখালী প্রকল্পের মনসিংহ ত্রিপুরার পুত্র। ৩। ফার্নেস হেলপার আবু হাছান (২৪), তিনি পটিয়ার রতনপুরের আবুল কালাম। ফার্নেস হেলপার মো. বাবুল (৩৪), তিনি লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার পাটোয়ারী বাড়ির আবুল বাশারের পুত্র। দগ্ধ অপরজন ফার্নেস হেলপার আবুল কাশেম (৪০), তিনি সীতাকুণ্ডের বানুর বাজারের বাসিন্দা।

এর মধ্যে ফার্নেস হেলপার আবু হাছান এবং আবুল কাশেমের শরীরের ১৮ শতাংশ দগ্ধ হয়েছে বলে জানা গেছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন