গভীর রাতে কর্ণফুলী নদীতে জাহাজের স্ক্র‍্যাপ চুরি করে ওরা

0

গভীর রাত হলে জাহাজের বিভিন্ন ধরনের মালামাল ও স্ক্র‍্যাপ চুরি করাই তাদের নিয়মিত পেশা। চুরি করা মালামাল ভোর হওয়ার আগে কর্ণফুলী চোরাই মালামাল কেনার সিন্ডিকেটের কাছ থেকে বেচে দেয় তারা।

শুত্রবার (১০জুন) দিনগত রাত আড়াইটার দিকে জাহাজের স্ক্যাপ চুরি করার সময়ে হাতেনাতে সাতজনকে আটক করেছে নৌ পুলিশ। চট্টগ্রামের কর্ণফুলী নদীর ডায়মন্ড ঘাট এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃকরা হলেন, মাগুরা জেলার মোহাম্মদপুর থানার খালিসাখালী গ্রামের আব্দুর রউফের পুত্র জাহাজের মাস্টার আমিরুল ইসলাম (৫৫), পটুয়াখালী জেলার বাউফল থানার আয়লা গ্রামের মো. বাবুল মল্লিকের পুত্র জাহাজের সুকানী মো. রিয়াদ মল্লিক প্রকাশ সোহাগ (২০), ভোলা জেলার বোরহানউদ্দিন থানার পক্ষিয়া গ্রামের আবুল কালামের পুত্র জাহাজের সুকানী মো. রাকিব হোসাইন (২২), কক্সবাজার জেলার মহেশখালী থানার ধলঘাটপাড়ার নুর মোহাম্মদের পুত্র মো. সাকের উল্লাহ (৩২), একই এলাকার মৃত নুরুল হকের পুত্র আজিজুল হক (২৮), একই এলাকার মো. আবুর পুত্র আজিম উদ্দিন (২১) এবং নওগাঁ জেলার নওগাঁ থানার মাষ্টারপাড়ার বশির উদ্দিন মন্ডলের পুত্র জামিল আক্তার (৪৩)।

নৌ পুলিশ সদরঘাট থানার পরিদর্শক মো. মিজানুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‌’রাত আড়াইটার দিকে জাহাজ এমভি টিটু ১৬ জাহাজ থেকে স্ক্যাপ চুরি করার সময় তাদের হাতেনাতে আটক করে নৌ পুলিশের টহলদল। চুরির ঘটনায় জড়িত রয়েছেন জাহাজের মাস্টার, সুকানীসহ মোট সাতজন।’

তিনি আরও বলেন, ‘আটককৃত সবাই পেশাদার চোর। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।’

Yakub Group

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm