চট্টগ্রামে গত বছরের চেয়ে এবার ডেঙ্গুর প্রকোপ বেশি

0

চট্টগ্রামে গতকালের তুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে, তবে নতুন করে আরো ২৬ ডেঙ্গু রোগী শনাক্ত হল। অন্যদিকে সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গত বছরের তুলনায় এ বছরে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে চট্টগ্রামে।

মঙ্গলবার (৩০ জুলাই) ৪৪ রোগী শনাক্ত হওয়ার পর বুধবার (৩১ জুলাই) নতুন করে আরো ২৬ রোগী শনাক্ত হয়েছে।

এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ১৪, বেসরকারি বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকশাস ডিজিজ হাসপাতালে ১, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১, মেডিকেল সেন্টারে ৩ , মেট্রোপলিটন হাসপাতালে ১, রয়েল হাসপাতালে ১, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ১, পার্কভিউ হাসপাতালে ৩ ও সিপিএ হাসপাতালে ১ রোগী চিকিৎসাধীন অবস্থায় আছেন।

সিভিল সার্জন কার্যালয় তথ্য অনুযায়ী, গত বছর ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ১৭৭ যেটা এ বছর ছাড়িয়ে ২০১ জনে গিয়ে দাড়িয়েছে। নগরীতে এ বছর ১ জানুয়ারি থেকে ৩১ জুলাই পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ২০১ জন। এই সাত মাসে চমেক হাসপাতালে ১০৪ এবং অন্যান্য প্রাইভেট হাসপাতালে ৯৩ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

চমেক হাসপাতালের উপপরিচালক আখতারুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুধবার ( ৩১ জুলাই) হাসপাতালে আরো ১৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে এবং ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সব মিলিয়ে বর্তমানে ৬৫ ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি মো. নুরুল হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আজকের মধ্যে আরো ২৬ রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে বেসরকারি হাসপাতালগুলোতে ১২ রোগী শনাক্ত হয়েছেন।

এসএএস/এসএস

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন