s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

গত বছরের তুলনায় ডেঙ্গু রোগী বেড়েছে চারগুণ

0

নগরীতে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। শনিবার (৩ আগস্ট) ৩৩ ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ার পর রবিবার (৪ আগস্ট) নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। বর্তমানে ডেঙ্গু রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩১৭ জনে।

এরমধ্যে চমেক হাসপাতালে ১৪ জন, বেসরকারি আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২, ন্যাশনাল হাসপাতালে ২, মেট্রোপলিটন হাসপাতালে ২,পার্কভিউ হাসপাতালে ২, ইউএসটিসি হাসপাতালে ১, ম্যাক্স হাসপাতালে ১, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১, সিএসসিআর হাসপাতালে ১, পিপলস হাসপাতালে ১, চট্টগ্রাম পোর্ট অথোরিটি হাসপাতালে ১, পটিয়া উপজেলায় ২ ও হাটহাজারী উপজেলায় একজন চিকিৎসাধীন অবস্থায় আছেন। এ বছরে সব মিলিয়ে এ পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩১৭ জনে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যের ভিত্তিতে, গত বছর ডেঙ্গু রোগী ছিল ৭৭, এ বছর ১ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ৩১৭। যেটা গত বছরের তুলনায় চারগুণ ছাড়িয়ে গেছে।

চমেক হাসপাতালের উপ-পরিচালক আখতারুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, রবিবার (৪ আগস্ট) হাসপাতালে আরো ১৪ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে এবং ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ৮৪ ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি মো.নুরুল হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, রবিবার (৪ আগস্ট)-এর মধ্যে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে বেসরকারি হাসপাতালগুলোতে ১৭ রোগী চিকিৎসা নিচ্ছেন।

Din Mohammed Convention Hall

এসএসএস/এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm