s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

গণপরিবহনে লাল-সবুজ স্টিকার লাগলো কর্ণফুলীতেও

0

চট্টগ্রামের কর্ণফুলীতেও গণপরিবহনে স্টিকার লাগিয়েছে ট্রাফিক পুলিশ। ফলে স্টিকারের মাধ্যমে জানা যাবে কোন পরিবহনে চড়লে কত ভাড়া দিতে হবে।

যাত্রীদের সুবিধার্থে এবং বাড়তি ভাড়া আদায় থেকে বিরত রাখতে দেশব্যাপী এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

ডিজেলের দাম বৃদ্ধির পর পরিবহন শ্রমিকদের আন্দোলনের মুখে ভাড়া বৃদ্ধির নির্দেশনা দেয় সরকার। শুধু ডিজেল চালিত যানবাহনে এ নির্দেশনা দেওয়া হলেও বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ উঠে সিএনজি চালিত বিভিন্ন গাড়ির চালক-হেলপারদের বিরুদ্ধে।

এরই প্রেক্ষিতে ভাড়া বিড়ম্বনা ঠেকাতে স্টিকার যুক্ত করার উদ্যোগ নেয় চট্টগ্রাম মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ। সিএনজি চালিত গাড়িতে লাগানো হচ্ছে সবুজ রঙের স্টিকার, ডিজেল চালিত পরিবহনে লাগানো হয় লাল রঙের স্টিকার।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত কর্ণফুলী-বন্দর ট্রাফিক পুলিশের ইনচার্জ শেখ ফরহাদুজ্জামান বলেন, উপজেলার মইজ্জেরটেক ও কর্ণফুলী শাহ্ আমানত সেতু এলাকাসহ বিভিন্নস্থানে ডিজেলচালিত যানবাহনে লাল এবং সিএনজিচালিত যানবাহনে সবুজ স্টিকার লাগানো হয়েছে।

কর্ণফুলী-বন্দর ট্রাফিক পুলিশের ইনচার্জ শেখ ফরহাদুজ্জামান জানান, সিএনজি ও ডিজেলচালিত গণপরিবহন চিহ্নিত করার জন্য সবুজ ও লাল স্টিকার লাগানোর কার্যক্রম শুরু করা হয়েছে।

আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। যদি স্টিকার ছিঁড়ে ফেলে বা নষ্ট করে ফেলে তাহলে আমরা গাড়ির নম্বর ও তালিকা দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

তিনি আরও জানান, ভাড়ার নির্দিষ্ট তালিকা রয়েছে। সাধারণ মানুষ যাতে ভাড়া নিয়ে বিড়ম্বনায় না পরে। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে সাথে সাথেই ব্যবস্থা নেওয়া হবে।

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm