ড্যাডি-মাম্মি/ খুলশীর কোয়ারেন্টাইন দেখতে গিয়ে রোষানলে পুলিশ, বাবা-ছেলে আটক

0

চট্টগ্রাম নগরীর খুলশীতে মার্কিন যুক্তরাষ্ট্রফেরত এক শিক্ষার্থীর হোম কোয়ারেন্টাইন তদারকিতে গেলে পুলিশকে মারতে তেড়ে আসেন সেই শিক্ষার্থী ও তার পরিবার। চট্টগ্রাম নগর পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের নির্দেশে পুলিশ পিতা ও পুত্রকে আটক করে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরের পর এই ঘটনা ঘটে। যুক্তরাষ্ট্রফেরত শিক্ষার্থী মুনতাসির চৌধুরী খুলশী ৩ নম্বর সড়কের এবিসি টাওয়ারের বাসিন্দা ব্যবসায়ী মহসিন চৌধুরীর ছেলে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) বিজয় বসাক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‌‘করোনাভাইরাস সংক্রমণ রোধ করতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী ১৪ দিন সঙ্গনিরোধ বা হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। দেশ ও জাতির স্বার্থে আমরা তা নিশ্চিত করতে কাজ করছি। যেখানে সবার সহযোগিতামূলক মনোভাব নিয়ে এগিয়ে আসার কথা সেখানে তারা আমাদের ফোর্সের সাথে দুর্ব্যবহার করেন এবং তেড়ে আসেন।’

ভুল বুঝে যদি ক্ষমা চান এবং হোম কোয়ারেন্টাইন যথাযথভাবে মেনে চলার মুচলেকা দেন তাদের ছেড়ে দেওয়া হবে, না হয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান বিজয় বসাক।

প্রসঙ্গত, ২৪ মার্চ একই এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট একটি ভবন লকডাউন করে দিয়েছেন। ওই ভবনে জাপানফেরত বেশ কয়েকজন জাপানি নাগরিক বসবাস করেন। একই অভিযানে ‘কোরিয়ানা রেস্টুরেন্ট’ও বন্ধ করে দেওয়া হয়।

ইমিগ্রেশনের দেওয়া তথ্য মতে ওই এলাকায় ৩০ জনের বেশি বিদেশি নাগরিকও বসবাস করেন।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন