s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

খুঁটি সরাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল শ্রমিকের

0

রাঙামাটি শহরে বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাঙামাটি বিদ্যুৎ বিতরণ অফিস ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। তারা ১১ কেভি লাইন চালু রাখার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ তুলেন।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি শহরে টিএন্ডটি মসজিদের সামনে বিদ্যুতের খুঁটি সরানোর কাজ করছিলেন শ্রমিকরা। এসময় খুঁটির উপরে সঞ্চালন লাইনের কাজ করার সময় হঠাৎ বাপ্পী (২৫) নামে এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩০ ফুট নীচে মাটিতে পড়ে গুরুতর আহত হন। নিহত মো. বাপ্পী সুখীনীল গঞ্জ মোল্লাপাড়া এলাকার কুদ্দুছের পুত্র।

স্থানীয় দোকানদার ও প্রত্যক্ষদর্শীরা জানান, আহত শ্রমিক বাপ্পীকে প্রথমে রাঙামাটি জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় রাত সাড়ে ১০টায় তার লাশ নিয়ে বিদ্যুৎ বিতরণ অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন এলাকাবাসী। এ সময় তারা ১১ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ না করায় বাপ্পী মৃত্যুর জন্য দায়ী করে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়ক দুই ঘন্টা অবরোধ করে রাখেন। রাত সাড়ে ১১টায় তদন্ত কমিটি গঠন করে প্রকৃত দোষীদের শাস্তির আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে উপসহকারি প্রকৌশলী এরশাদ আলী বলনে, এ বিষয়ে আমি কিছুই জানি না। সহকারী প্রকৌশলী ও নির্বাহী থাকতে আমাকে কেন জড়ানো হচ্ছে?

রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার বলেন, দুর্ঘটনায় নিহত হওয়া ব্যক্তির প্রাণ ফিরিয়ে দিতে পারবো না। তবে বাপ্পীর পরিবারের সঙ্গে সমঝোতার মাধ্যমে আপোষ হয়েছে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm