আক্রান্ত
১০৪৭৭
সুস্থ
১২৬৫
মৃত্যু
১৯৮

খাল পেরিয়ে পাহাড় ডিঙিয়ে কাঠুরিয়াদের ঘরে গেল সেনাবাহিনীর খাদ্যসামগ্রী

0
high flow nasal cannula – mobile

খালের উপর গাছের গুড়ি বসিয়ে বানানো হয়েছে সাঁকো। সেই সাঁকো পার হওয়ার পর ডিঙাতে হয় উঁচু পাহাড়। জঙ্গলাকীর্ণ পথ পেরিয়ে যেতে হয় সেখানে। যেখানে পাহাড় ঘেঁষেই গড়ে উঠেছে বসতি। পাহাড়ের পাদদেশে গড়ে ওঠা এই বসতিতে রয়েছে আড়াই’শ পরিবার। পেশায় তারা কাঠুরিয়া।

পাহাড় থেকে কাঠ কেটে লাকড়ি বানিয়ে বিক্রি করে পেটের আহার যোগান দেয় তারা৷ করোনা পরিস্থিতিতে বিপাকে পড়েছে এই পরিবারগুলোও। এবার তাই দূর্গম পাহাড় মাড়িয়ে এই পরিবারগুলোর জন্য খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন।

সোমবার (২৯ জুন) সকলের সুস্থতাই আমাদের কাম্য’’ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামের লোহাগড়া এবং সাতকানিয়া উপজেলার দূর্গম কিছু এলাকায় কর্মহীন হতদরিদ্র আড়াই’শ পরিবারের কাছে রামু সেনানিবাসের সেনাসদস্যরা খাদ্যসামগ্রী পৌঁছে দেয়।

জানা গেছে, পর্যটন নগরী কক্সবাজার জেলা ও বৃহত্তর চট্টগ্রাম জেলার চারটি উপজেলায় বেসামরিক প্রশাসনকে করোনা পরিস্থিতিতে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন মাঠে নেমেছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সেনাবাহিনী প্রধানের উদ্যোগে করোনা বিষয়ে সচেতনতা সৃষ্টি, নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণ, চিকিৎসা সহায়তা প্রদান, অন্তঃসত্ত্বা মায়েদের মাতৃকালীন সেবা প্রদান, বিনামূল্যের বাজার, জীবাণুনাশক স্প্রেসহ বিভিন্ন জনসেবা মূলক কার্যক্রম পরিচালনা করে চলেছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন।

আদর/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm