খালেদার জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে দায় নেবে না সরকার: তথ্যমন্ত্রী

রাজারবাগ পুলিশ লাইনের ঘটনা নিয়েও চলচিত্র হতে পারে-‘দামপাড়া’র মহরত অনুষ্ঠান

0

বেগম খালেদা জিয়া বিএনপি ও পরিবারের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে বিএনপি ও তার পরিবারই দায়ী থাকবে। এজন্য সরকারকে দায়ী করা যাবে না।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর দামপাড়া পুলিশ লাইনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) প্রযোজনায় নির্মিতব্য ‘দামপাড়া’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন- ‘মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা নিয়ে সেভাবে আলোচনা হয়নি। সিএমপির এই উদ্যোগ সাধুবাদ পাওয়ার মতো। রাজারবাগ পুলিশ লাইনের যে ঘটনা সেটি নিয়েও চলচিত্র হতে পারে। আমি এখান থেকে গিয়ে আপনাদের কথা বলে আইজিকে বলব, যাতে তিনি এমন একটা উদ্যোগ নেন।’

হাছান মাহমুদ বলেন- ‘বেগম খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি। প্রধানমন্ত্রী মহানুভবতা দেখিয়ে তার দণ্ড স্থগিত রেখে তাকে মুক্ত রেখেছেন। তিনি (বেগম খালেদা জিয়া) তার মতো করেই, তার পরিবার এবং তার দলের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা নিচ্ছেন। সরকার এবং সরকারের অধীনে থেকে তার চিকিৎসা হচ্ছে না।’

‘সুতরাং বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যহানি হলে বিএনপি এবং তার পরিবার কিংবা তার ডাক্তার যারা তাকে স্বাস্থ্যসেবা দিচ্ছেন, তারাই দায়ী হবেন। সরকারের জিম্মায় তার চিকিৎসা হচ্ছে না। সুতরাং খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে সরকারকে দায়ী করা যাবে না’ -বলেন হাছান মাহমুদ।

সরকারের রাজনৈতিক স্বাধীনতার হরণ করেছে বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন- ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে একবার সরকারের বিরুদ্ধে বিষোদগার করেন, বিকেলে একবার করেন, আবার মাঝেমধ্যে সন্ধ্যার পরও করেন। সরকারের বিরুদ্ধে নানা কথা বলেন।

বিএনপির নেতারা সারাদেশে ঘুরে ঘুরে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করছেন। এর চেয়ে বেশি রাজনৈতিক স্বাধীনতা তারা আর কি চান? উনারা কি অবাধে গাড়ি পোড়ানোর অধিকার চান, যেটা উনারা ১৩, ১৪, ১৫ সালে করেছেন। উনারা কি দিনের পর দিন হরতাল করে মানুষকে অবরুদ্ধ করে রাখতে চান, যেগুলো মানুষ প্রত্যাখ্যান করেছে।’

এর আগে দামপাড়া পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে এস.পি এম শামসুল হক এর বায়োপিক দামপাড়া’র আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হয়। সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে অনুষ্ঠিত মহরতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। চলচ্চিত্রের গল্পকার আনন জামান, পরিচালক শুদ্ধমান চৈতন, কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক ফেরদৌস ও নায়িকা ভাবনা।

মহান মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রামের পুলিশ সুপার শহীদ এম শামসুল হকের বীরত্ব ও আত্মত্যাগের ঘটনা নিয়ে তৈরি করা হচ্ছে সিনেমাটি।
এসপি এম শামসুল হকের সহধর্মিনী বাংলাদেশের প্রথম নারী রাষ্ট্রদূত মাহমুদা হক চৌধুরীও এসময় উপস্থিত ছিলেন।

এআরটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm