s alam cement
আক্রান্ত
৩২০১২
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

খাজা বেকারির মিষ্টির সিরায় নালার পানি, বিস্কুটের বাদামেও পোকা

0

এলাকার ঐতিহ্যবাহী বেকারি বলে কথা। উৎপাদিত পণ্যগুলোও স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয়। চকচকে প্যাকেট দেখে বোঝার উপায় নেই কত নোংরা পরিবেশে তৈরি হচ্ছে এসব পণ্য। তবে অভিযানে বেরিয়ে এলো অনেক অজানা বিষয়। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পণ্য তৈরি করে ক্রেতাদের দীর্ঘদিন ধরে ঠকিয়ে আসছে চট্টগ্রামের হাটহাজারীর কাটিরহাটের ‘খাজা বেকারি’।

ঐহিত্যবাহী এই বেকারিতে মিষ্টি তৈরিতে ব্যবহার হচ্ছে ক্ষতিকর রং ও মেয়াদোত্তীর্ণ চকলেট, পাউডার। আর মিষ্টির সিরায় ব্যবহার হচ্ছিল নালার ময়লা পানি। বিস্কুট তৈরিতে পোকা ধরা পঁচা বাদাম।

শনিবার (৭ নভেম্ববর) বিকেলে হাটহাজারী উপজেলা প্রশাসনের অভিযানে এই চিত্র উঠে আসে। ফলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

এ বিষয়ে ইউএনও রুহুল আমিন বলেন, অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি পণ্য তৈরি করছিল খাজা বেকারি। এটি ওই এলাকার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। বেকারির ভেতরে খুব নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য পণ্য তৈরি হতে পারে বিশ্বাস করা কঠিন। দেখে মনে হল, এটি কোনও ডাস্টবিন।

Din Mohammed Convention Hall

তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ ও পঁচা উপাদানে তৈরি করা খাদ্য পণ্য নোংরা পরিবেশে ফেলে রাখা হয়েছে। আবার এসব পণ্য প্যাকেট করে সাধারণ মানুষের কাছে বিক্রি করা হচ্ছে। তাই বেকারটি সিলগালা করে দিয়েছি।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

নতুন কমিটির চেয়ারম্যান টিপু, ভাইস চেয়ারম্যান জুয়েল

চট্টগ্রামে মেট্রোপলিটন ক্লাবের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

চোখের পানিতে ভিজে বৃদ্ধ গেলেন ব্র্যাকের সেফহোমে

১৭ বছর পর খালি হাতে ফেরা রেমিটেন্সযোদ্ধাকে নিল না পরিবার

ksrm