খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

0

জাতীয় শোক দিবসে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) ম্যুরালটি উদ্বোধন করেন তিন পার্বত্য জেলার মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

ম্যুরালের একপাশে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ছবিসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন ছবি এবং অপর পাশে স্থাপন করা হয়েছে ৭ বীরশ্রেষ্ঠের প্রতিকৃতি।

পরে ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন প্রধান অতিথি সংসদ সদস্য বাসন্তী চাকমা, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ কামাল উদ্দিন ও নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান।

এছাড়াও সেনাবাহিনীর খাগড়াছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল সাইফুল ইসলাম সুমন, খাগড়াছড়ি রিজিয়নের ব্রিগেড মেজর আবুল হাসানাত ও জিটুআই মেজর জাহিদ হাসান উপস্থিত ছিলেন।

Yakub Group

ম্যুরাল উদ্বোধনের পরপর আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও হাউজভিত্তিক দেয়ালিকা উদ্বোধন করা হয়।

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ কামাল উদ্দিন জানান, ম্যুরালের মাধ্যমে শিক্ষার্থীরা বাংলাদেশ, বঙ্গবন্ধু, ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধে শহীদ ৭ বীরশ্রেষ্ঠসহ মুক্তিযুদ্ধের বিষয়ে ধারণা পাবে। প্রতিষ্ঠানের সভাপতি ও সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নির্দেশনায় প্রতিষ্ঠানে এই ম্যুরাল করা হয়েছে।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm