খাগড়াছড়ির ৫ উপজেলায় অবরোধ রোববার

খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারায় ইউপিডিএফের এক কর্মী হত্যার প্রতিবাদে হরতাল ডেকেছে সংগঠনটি। রোববার (৪ সেপ্টেম্বর) জেলার গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সংগঠনের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর সকালে প্রতিপক্ষের সন্ত্রাসীদের গুলিতে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফের গুইমারা শাখার সংগঠক অংথোই মারমা ওরফে আগুন (৫২) নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে গুইমারা ও রামগড়ের বিভিন্ন সড়কে মালবাহী ট্রাকে আগুন, সিএনজি ভাঙচুর ও চালকদের মারধর করে সংগঠনের নেতাকর্মীরা।

বিবৃতিতে অবরোধ কর্মসূচি সফল করতে সকল যানবাহন মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, অবরোধ চলাকালে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও শববাহী গাড়ি, জরুরি ওষুধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এ অবরোধের আওতামুক্ত থাকবে।

Yakub Group

তবে অবরোধের আগেই শনিবার রামগড় উপজেলার যৌথখামার এলাকায় ইউপিডিএফ নেতাকর্মীরা বিশৃঙ্খলার চেষ্টা করেছে বলে জানা গেছে। বিকালে নিরাপত্তা বাহিনীর পাহারায় গাড়ি পারাপার করা হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm