s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

খবরের প্রতিবাদ জানালো রাউজান আওয়ামী লীগ

0

চট্টগ্রাম প্রতিদিনে গত ৪ ডিসেম্বর ‘গায়ের জোরে রাউজান পৌরসভার নির্বাচনে মনোনয়নে গেল শুধু জমিরের নাম’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রামের রাউজান উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ।

রাউজান পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে বলা হয়, ‘বর্ধিত সভায় দেবাশীষ পালিতসহ সংবাদে উল্লেখিত আগ্রহী আরও দুই প্রার্থী পৌরসভা আওয়ামী লীগ বরাবর লিখিত বা মৌখিক কোনো আগ্রহের কথা জানায়নি। তাদের বর্ধিত সভায় ঢুকতে না দেওয়ার বিষয়টিও বানোয়াট।

প্রতিবাদলিপিতে ‘চ্যালেঞ্জ’ করে বলা হয়, ‘এমন সংবাদের কোনো তথ্যপ্রমাণ কোথাও নেই। উপস্থিত হয়ে সভায় ঢুকতে পারেননি এমন নজিরও নেই।’

‘নিয়মতান্ত্রিকভাবে দলের ঘোষণাপত্রের আলোকে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে’— এমন দাবি করে ওই প্রতিবাদলিপিতে আরও বলা হয়, ‘বর্ধিত সভায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে জমির উদ্দিন পারভেজ ছাড়া কারও নাম প্রস্তাব ও সমর্থন করা হয়নি। বরং সর্বসম্মতিক্রমে জমির উদ্দিন পারভেজের নাম প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে প্রমাণিত হয়েছে রাউজানের রাজনীতিতে সবাই ঐক্যবদ্ধ।’

চট্টগ্রাম প্রতিদিনের বক্তব্য
প্রকাশিত ওই সংবাদে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য নেই। সংশ্লিষ্ট নেতাদের বক্তব্য নিয়েই সাংবাদিকতার সকল নীতি অনুসরণ করেই এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। এছাড়া মনোনয়নপ্রত্যাশী আরও তিনজনের অভিযোগের বিষয়ে প্রতিবেদন তৈরির সময়েই পৌরসভা ও জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল দুজন নেতার বক্তব্যও নেওয়া হয়েছে।

প্রকাশিত সংবাদে আওয়ামী লীগের ঘোষণাপত্রের সুনির্দিষ্ট নির্দেশনা উল্লেখ করে এও বলা হয়, স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য পৌরসভা আওয়ামী লীগ বর্ধিত সভা করে ন্যূনতম তিনজন মনোনয়নপ্রত্যাশীর নাম উপজেলা ও জেলার মাধ্যমে কেন্দ্রে পাঠাতে হবে বলে স্পষ্ট নির্দেশনা রয়েছে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm