ক্রেতা সেজে ১৯ ভরি স্বর্ণ চুরি, চোর গ্রেপ্তার চান্দগাঁওয়ে

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর হাজারি গলিতে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় চান্দগাঁওয়ের মোহরা থেকে এক চোরকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় চুরি হওয়া ১৯ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

গ্রেপ্তার চোরের নাম মো. আমির হোসেন (৩৮)। তিনি নগরীর চান্দগাঁও থানার মধ্যম মোহরা অচি মিস্ত্রির বাড়ির মৃত আব্দুস সালামের ছেলে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

থানা সূত্রে জানা গেছে, আমির হোসেন একজন পেশাদার চোর। তিনি নগরীর বিভিন্ন এলাকায় অন্তত ১০০-১৫০টি চুরি করেন। প্রথমে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে জুয়েলারি দোকান টার্গেট করতেন। পরে সুযোগ বুঝে কৌশলে লুটে নিতেন স্বর্ণ ও টাকা। নগরের বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করে কোথাও কোনো জুয়েলারি দোকান আছে দেখে যেত। পরে সুযোগ বুঝে ক্রেতা সেজে দোকানে ঢুকে এবং দোকানদারকে ব্যস্ত রেখে কৌশলে স্বর্ণালংকার, নগদ টাকা, মোবাইল চুরি করতেন।

আরও জানা গেছে, স্বর্ণের দোকানের মালিকের সঙ্গে সুসস্পর্ক ছিল আমিরের। সে সুবাদে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দোকানিকে ফোন দেয় আমির। এ সময় তিনি স্বর্ণের কেনার জন্য রাখা টাকাগুলো দোকানদারকে গিয়ে নিতে আসতে বলেন। দোকানদার টাকা আনতে গেলে সুযোগ বুঝে দোকানে ঢুকে স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যান আমির।

ওসি জাহিদুল কবির বলেন, ‘মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে হাজারি গলির মেসার্স উদয়ন জুয়েলার্স নামের দোকান থেকে ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি ওজনের স্বর্ণালঙ্কার চুরি করে এক চোর। চুরির ঘটনায় থানায় মামলার দায়ের করার পর আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে আমিরকে শনাক্ত করা হয়। পরে তাকে নগরীর মোহরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।’

Yakub Group

পরে আমিরের দেওয়া তথ্যমতে, একটি চায়ের দোকানের ক্যাশের ভেতরে লুকানো অবস্থায় ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm