ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের ডেঙ্গু ম্যলেরিয়া প্রতিরোধ সপ্তাহ

0

নগরীর ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু ম্যালেরিয়া প্রতিরোধ সপ্তাহ পালিত হয়েছে। রবিবার (২৮ জুলাই) থেকে এ প্রতিরোধ সপ্তাহ পালন উপলক্ষে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন কার্যক্রমে অংশ নেন।
প্রথমদিন ক্যাম্পাসে বিভিন্ন অংশে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন বিএনসিসি, গার্লস গাইড ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা। পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র্যা লি বের হয়। দ্বিতীয় দিনে অধ্যক্ষ লে. কর্নেল হাসানুল হকের নেতৃত্বে কলেজ শাখার শিক্ষার্থীদের একটি দল প্রতিষ্ঠানের পাশে অবস্থিত জেলা পরিষদ আবাসিক এলাকায় ডেঙ্গু ম্যালেরিয়া প্রতিরোধ সচেতনতা সম্পর্কে স্থানীয় অধিবাসীকে অবহিত করেন। এ সময় শিক্ষার্থীরা স্থানীয় বাসিন্দাদের ডেঙ্গু মশার জন্মের বিভিন্ন কারণ ও এর প্রতিকার সম্পর্কে অবহিত করেন। তাদের সচেতন করুন।
এ সময় শিক্ষার্থীরা আবাসিক এলাকার বিভিন্ন অংশ পরিষ্কার পরিছন্ন কার্যক্রমেও অংশ নেন। বিভিন্ন ফেস্টুন প্ল্যাকার্ডে ডেঙ্গু ম্যালেরিয়ার জীবাণুবাহী মশার উৎপত্তির কারণ ও ধ্বংসের বিভিন্ন নিয়ম লেখা থাকতে দেখা যায়।
র্যা লি ও সচেতনতা কার্যক্রমে উপস্থিত ছিলেন অধ্যক্ষ লে. কর্নেল হাসানুল হক, উপাধ্যক্ষ মো. ফারুক আজম সিদ্দিকী,প্রভাষক সিদ্দিকুর রহমান, হাসানুল করিম, স্থানীয় অধিবাসী ডা. তাহের জামান, এনায়েতুর রহমান, মীর হাবিবুর রহমান প্রমুখ।

এসএস

Loading...
আরও পড়ুন