আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

ফোনে রোগীর সেবা দেবে কোতোয়ালী থানার ‘হ্যালো ডাক্তার’

0

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় চালু হল ‘হ্যালো ডাক্তার’ নামে টেলিমেডিসিন সেবা। কোতোয়ালী থানার উদ্যোগে পালস্ ক্লিনিক্যাল ল্যাবরেটরির সহায়তায় সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যা থেকে এই সেবা পাচ্ছে চট্টগ্রাম মহানগরীর বাসিন্দারা।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘দেশের এই পরিস্থিতিতে চট্টগ্রাম শহরে বেসরকারি হাসপাতাল-ক্লিনিক, ডাক্তারের চেম্বার বন্ধ আছে। তাই করোনাভাইরাসসহ যেকোন স্বাস্থ্য সংক্রান্ত তথ্য-সেবা নিশ্চিত করতে ‘হ্যালো ডাক্তার’ কর্মসূচি চালু করা হয়েছে কোতোয়ালী থানা এলাকায়। আমাদের সহযোগিতা করছে পালস্ ক্লিনিক্যাল ল্যাবরেটরি নামে একটি ডায়াগনস্টিক সেন্টারে প্রাইভেট প্র্যাকটিস করা নয় জন ডাক্তার।’

ওসি জানান, চিকিৎসকদের প্রত্যেককে একটি করে সিম দেওয়া হয়েছে। বেসরকারি অপারেটর রবি’র বিশেষ প্রযুক্তির সহায়তায় ০১৮৭০৭০০৭০০ নম্বরে ফোন করলে যেকোনো একজন চিকিৎসক সেটা গ্রহণ করবেন। এরপর তিনি স্বাস্থ্য বিষয়ক প্রয়োজনীয় পরামর্শ দেবেন।

জানা গেছে, ডা. সজিব তালুকদার, অনিক চন্দ, মনিকা দে চন্দ, শোভিত দত্ত, কিরন্ময় চৌধুরী, পৃথ্বীরাজ কর, জুয়েল মহাজন, মিল্টন সেনগুপ্ত ও জয়া রায় চৌধুরী পালাক্রমে হ্যালো ডাক্তার নামে এই টেলিমেডিসিন সেবা প্রদান করছেন।

পালস্ ক্লিনিক্যাল ল্যাবরেটরির এমডি সজিব তালুকদার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিনের সহযোগিতায় আমরা পালস্ এ হ্যালো ডাক্তার নামে টেলিমেডিসিন সেবা চালু করেছি। আমরা প্রতিদিন ২০০ থেকে ২৫০ জনকে সেবা দিচ্ছি। চট্টগ্রাম নগরী শুধু নয়, দেশের বিভিন্ন জেলা এমনকি বিদেশ থেকেও কল আসছে। বেশিরভাগ সেবাগ্রহীতা সর্দি, কাশি, জ্বর, রক্তচাপ, ডায়াবেটিসের সমস্যা নিয়ে সেবা নিচ্ছেন।’

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm