কোতোয়ালী থেকে অপহৃত যুবক উদ্ধার সাগরিকায়, চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রথমে সাদাসিধে কোনো ব্যক্তিকে টার্গেট করে তারা। এরপর তাকে অনুসরণ করে সুযোগ বুঝে অপহরণ করে। নির্জন কোনো জায়গায় নিয়ে আটকে রাখার পর ভুক্তভোগীর পরিবার থেকে আদায় করে মোটা অঙ্কের মুক্তিপণ। এভাবে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ওঁৎ অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল একটি চক্র।

সোমবার (৭ অক্টোবর) চট্টগ্রামের হালিশহর থেকে এই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ সময় সাগরিকা থেকে অপহরণের শিকার কুতুব উদ্দিন (২৮) নামের এক যুবককে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন হালিশহর থানার ‘বি’ ব্লক ৫ নম্বর রোডের আব্দুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী মুরগী ফার্মের মো. হায়দার শেখের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলা জেলার ৫ নম্বর ওয়ার্ডের ওমর ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) এবং সাগরিকা রোডের পাহাড়তলী সম্ভু যাদবের ছেলে অনিক যাদব।

এর আগে রোববার (৬ নভেম্বর) রাতে কোতোয়ালী থানার নতুন রেলওয়ে স্টেশনের ৭ নম্বর বাস কাউন্টারের সামনে থেকে কুতুব উদ্দিনকে অপহরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, স্টেশন রোডের আশপাশের ভিডিও ফুটেজ দেখে এবং মুক্তিপণের জন্য দেওয়া বিকাশ নম্বরের সূত্র ধরে পাহাড়তলীর মুরগির ফার্ম এলাকায় অভিযানে বিকাশের দোকানদারসহ মো. হৃদয়, মো. সুমন শেখকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে, পাহাড়তলীর বিডি সী ফুড এলাকা থেকে মো. বিপ্লব ও অনিক যাদবকে গ্রেপ্তার করা হয়। পরে সাগরিকা সেরসিং পাম্প অ্যান্ড এলাইড ইন্ডাস্ট্রিজের খালি প্লটে কেয়ারটেকারের রুম থেকে কুতুব উদ্দিনকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

Yakub Group

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm