কোতোয়ালীতে দুর্বৃত্তের হামলায় মাথা ফাটলো ঠিকাদারের, আহত ৩

৩ লাখ ৪০ হাজার টাকা লুটের অভিযোগ

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর রহমতগঞ্জ এলাকায় এক ঠিকাদারসহ তিনজনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই সময় তাদের কাছ থেকে প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা লুট করার অভিযোগ পাওয়া গেছে।

রহমতগঞ্জ এলাকার শফিউদ্দিন বাপ্পী ওরফে দারোয়ান বাপ্পীর নেতৃত্বে এই হামলা করা হয়েছে বলে জানান আহত ঠিকাদারের বড় ভাই বিটন দত্ত।

বুধবার (২১ জুন) দুপুর ১২টার দিকে রহমতগঞ্জ এলাকার গণপূর্ত বিভাগের অফিসের সামনে এই ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার অরুণ দত্তের ছেলে ছোটন দত্ত (৩৩), তার বড় ভাই বিটন দত্ত (৪৩) ও জিসান (৫০)। এদের মধ্যে ছোটন দত্ত পেশায় ঠিকাদার।

আহত বিটন দত্ত বলেন, ‘আমার ছোট ভাই দীর্ঘদিন ধরে ঠিকাদারি করছে। সকালে ব্যাংক থেকে টাকা তুলে আমরা তিনজন গণপূর্ত বিভাগের অফিসে যায়। এরপর সেখান থেকে কাজ সেরে বের হওয়ার সময় শফিউদ্দীন বাপ্পীর নেতৃত্বে ২০ থেকে ৩০ জন লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এক পর্যায়ে আমার ছোট ভাই ছোটন দত্তকে ছুরি দিয়ে মাথায় আঘাত করে তারা। আমার পেছনেও ছুরিকাঘাত করে। এই সময় আমার ভাইয়ের সঙ্গে থাকা ৩ লাখ ৪০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে।’

তিনি বলেন, ‘আমার ছোট ভাইকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।’

বিটন দত্ত বলেন, ‘শফিউদ্দীন মূলত দীর্ঘদিন ধরে আমাদের কাছ থেকে চাঁদা আদায়ের চেষ্টা করছিল। আমার ভাই চাঁদা না দেওয়ায় এমন হামলার ঘটনা ঘটিয়েছে। হামলায় অংশ নেওয়া মিজান নামের এক ব্যক্তি আমার ভাইয়ের সঙ্গে থাকা ৩ লাখ ৪০ হাজার টাকা নিয়ে গেছে।’

চট্টগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকোশলী রাহুল গুহ জানান, এই রকম একটি ঘটনার কথা শুনেছি। আহত ছোটন দত্ত একজন ঠিকাদার। তবে যারা হামলা করেছে তারা বহিরাগত হতে পারে।

এই বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ওই ঘটনায় একজনের মাথা ফেটে গেছে বলে জানতে পেরেছি। এখনো পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

দারোয়ান বাপ্পীর বিরুদ্ধে বিভিন্ন সময় গণপূর্তের ঠিকাদারদের ওপর হামলা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। গত ৩ জুন নগরীর দিদার মার্কেট এলাকায় মো. সাব্বির খান নামের এক ঠিকাদারের ওপর হামলার অভিযোগ উঠে। ওই সময় সাব্বিরের কাছ থেকে ৩০ হাজার টাকা ও গুরুত্বপূর্ণ কাগজ ছিনিয়ে নিয়ে যায় মিজান।

এর আগে গত ৩ মে রহমতগঞ্জ এলাকায় বিজয় এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীর ওপর হামলা চালায় বাপ্পী, মিজান, আকাশ দেব ও সাখাওয়াত হোসেন আলভী। এই ঘটনায় কোতোয়ালী থানায় জিডি করেন ঠিকাদারি প্রতিষ্ঠানের ওই কর্মীরা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!