কোচ হয়ে কলকাতা নাইট রাইডার্সে ফিরছেন ম্যাককালাম

0

আবারও কলকাতা নাইট রাইডার্সের তাবুতে ফিরছেন নিউজিল্যান্ডের সাবেক ড্যাশিং ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। তাহলে কি অবসর ভেঙ্গে আবারও ব্যাট হাতে মাঠে নামতে যাচ্ছেন তিনি? আসলে তা নয়, কলকাতায় ফিরছেন। তবে খেলোয়াড় হিসেবে নয়, কোচ হিসেবে। দিন কয়েক আগেই সবধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। বিদায় বেলায় শোনা গিয়েছিল, খেলা ছাড়লেও ক্রিকেটের সঙ্গে সম্পর্কটা অটুটই থাকছে নিউজিল্যান্ডের সাবেক এ অধিনায়কের। কোচিংয়ে গড়তে যাচ্ছেন নতুন ক্যারিয়ার। সেই শোনা কথাটাই এবার সত্য হতে যাচ্ছে।

ম্যাককালাম প্রধান কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন ত্রিনবাগো নাইট রাইডার্সে। তার দায়িত্বটা এখানেই শেষ হচ্ছে না। সহকারী কোচ হিসেবে কাজ করবেন কলকাতা নাইট রাইডার্সেও। দুই দলের মালিক নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিও নাকি ইতোমধ্যে করে ফেলেছেন ম্যাককালাম। অন্তত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুমে তিনি কাজ করবেন দুই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে।

৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ইউরো টি-টুয়েন্টি স্ল্যামে আইকন খেলোয়াড় হিসেবে গ্লাসগো জায়ান্টসের হয়ে খেলার কথা ছিল ৩৭ বছরের ম্যাককালামের। কিন্তু ত্রিনবাগো নাইট রাইডার্স কোচ হিসেবে তাকে এ মৌসুমেই চাচ্ছে। যে কারণে ইউরো টি-টুয়েন্টি স্ল্যামে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাককালাম। দুটি টুর্নামেন্টের সময়সূচিতে মিলে যাওয়ায় ঝামেলা হয়ে গেছে। ৫ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে সিপিএল।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ম্যাককালাম অবসর নেন ২০১৬ সালে। তবে খেলে যাচ্ছিলেন বিশ্বের বিভিন্ন ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্টে। টরন্টো ন্যাশনালসের হয়ে গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে খেলেই সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ম্যাককালাম। অবসর নেওয়ার সময়ই ইনস্টাগ্রামে জানিয়ে রাখেন ক্রিকেটার হিসেবে মাঠে না নামলেও ধারাভাষ্য আর কোচিংয়ে নিজেকে জড়িত রাখবেন।

প্রধান কোচ জ্যাক ক্যালিস ও সহকারী কোচ সাইমন ক্যাটিচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে কলকাতা নাইট রাইডার্স। তবে ক্যাটিচ এখনো ত্রিনবাগের প্রধান কোচ হিসেবে রয়ে গেছেন। দলটি এখনো অবশ্য তাদের নতুন প্রধান কোচের নাম ঘোষণা করেনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন