আক্রান্ত
১৪৪৮৯
সুস্থ
২৪৮৩
মৃত্যু
২৩৩

কোচ মিকি আর্থারকে না করে দিল পাকিস্তান

0

ব্যর্থতার অভিযোগ তুলে দু’দিন আগে অধিনায়ক সরফরাজ আহমেদকে নেতৃত্বের পদ থেকে সরানোর দাবি তুলেছিলেন কোচ মিকি আর্থার। কিন্তু দু’দিন যেতে না যেতেই খোদ নিজেই চাকরি খুইয়ে বসলেন পাকিস্তান কোচ। দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া এই কোচের সঙ্গে চুক্তি সবায়ন করার পথে হাঁটছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার এক বিবৃতিতে এসব তথ্য জানালেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি।

শুধুমাত্র প্রধান কোচ মিকি আর্থারই নয়, সাপোর্ট স্টাফদের পদগুলিতেও ঘটছে ব্যাপক রদবদল। বোলিং কোচ হিসেবে সাবেক ক্রিকেটার আজহার মাহমুদের সঙ্গেও চুক্তি বাড়ানোর পথে হাঁটছে না পিসিবি। চাকরি হারাচ্ছেন ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেনেরও। ২ অগাস্ট লাহোরে বিশ্বকাপ পরবর্তী পিসিবি ক্রিকেট কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সদ্য-সমাপ্ত বিশ্বকাপে মিকি আর্থারের অধীনে থেকে গ্রুপ পর্বের বাধা পার হতে সক্ষম হয়নি পাকিস্তান ক্রিকেট দল। সমান পয়েন্ট হওয়া সত্ত্বেও নিউজিল্যান্ডের সঙ্গে নেট রান রেটে পিছিয়ে পড়তে হয় পাকিস্তানকে। নিউজিল্যান্ড উঠে যায় সেমিফাইনালে। ফলে পঞ্চমস্থানে থেকেই বিশ্বকাপ শেষ করতে হয় পাকিস্তানকে। বিশ্বকাপে এমন হতাশাজনক পারফরম্যান্সের পর প্রথম পদক্ষেপ হিসেবে আর্থারসহ কোচিং স্টাফদের ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিল পিসিবি।

বুধবার দেয়া এক বিবৃতিতে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের হয়ে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই মিকি আর্থার, গ্র্যান্ট ফ্লাওয়ার, গ্র্যান্ট লুডেন ও আজহার মাহমুদকে। কোচ এবং সাপোর্ট স্টাফ হিসেবে দায়িত্ব পালনকালে কঠোর পরিশ্রম ও নিজ-নিজ দায়িত্বপালনের জন্য প্রত্যেককে ধন্যবাদ। আগামীদিনের জন্য অনেক শুভেচ্ছা রইল।’

২০১৬ মাঝামাঝি সময়ে সরফরাজদের কোচ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন সাবেক প্রোটিয়া কোচ মিকি আর্থার। তার প্রশিক্ষণে পরবর্তী সময়ে টি-টোয়েন্টি ক্রিকেট র্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করে পাকিস্তান। তবে পাকিস্তানের কোচ হিসেবে আর্থারের সবচেয়ে বড় সাফল্য ২০১৭ জুনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়।

সেবার মেগা ফাইনালে ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের জন্য চ্যাম্পিয়ন হয়েছিল আর্থারের প্রশিক্ষণাধীন পাকিস্তান। আগামী ১৫ অগাস্ট পর্যন্ত পিসিবি’র সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন বর্তমান কোচ ও সাপোর্ট স্টাফরা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী খুব শিগগিরই কোচ ও সাপোর্ট স্টাফের বিভিন্ন পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিসিবি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm