s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

‘কেউ যেন বাবার মতো হত্যার শিকার না হয়’

বিলাইছড়িতে নিহত আওয়ামীলীগ সভাপতির ছেলের আকুতি

0

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবিতে মঙ্গলবার (২৫ জুন) বিলাইছড়ি আওয়ামী লীগের উদ্যোগে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা বলেন, উপজেলা নির্বাচন শেষে গত ১৯ মার্চ বিলাইছড়ি সদরে ফেরার পথে পাহাড়ি সন্ত্রাসীরা আমার বাবাকে আমাদের সামনে নির্মমভাবে হত্যা করেছিল। বাবাকে হত্যার পর আমরা চেয়েছিলাম প্রশাসনের কাছে এর সঠিক বিচার পাব। কিন্তু এখনো পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি। আমি চাই বাংলাদেশ আওয়ামী লীগের আর কোনো সদস্য যেন বাবার মতো হত্যার শিকার না হয়। আমি এ প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার বাবার খুনীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে এসএম সাইদুল ইসলাম বলেন, বিগত দিনে জেএসএস কর্তৃক আমাদের উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতা-কর্মী যেমন, আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মার্মা, আওয়ামী লীগের সদস্য অমৃতসেন তঞ্চঙ্গ্যাসহ আরও বিভিন্ন নেতাকর্মী অপহরণসহ বিভিন্নভাবে নির্যাতিত হয়ে আসছে। আমরা এর বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদ সমাবেশসহ নানা কর্মসূচি দিলেও প্রশাসন তেমন কার্যকরি পদক্ষেপ নিতে পারেনি।
তিনি আরও বলেন, বিগত ১৯ মার্চ আমাদের প্রিয় নেতা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে নিজ পরিবারের সদস্যদের সামনে সশস্ত্র সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে গুলি করে হত্যার পর প্রশাসন আমাদেরকে হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আশ্বাস দিলেও তাদের নীরবতা দেখে আমাদের নেতাকর্মীরা হতাশ। তাই আজকে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা প্রশাসনকে জানিয়ে দিতে চায় অচিরেই তারা যদি কোন কার্যকরি পদক্ষেদ না নেয় তাহলে আমরা আর চুপ করে থাকবো না।
‘কেউ যেন বাবার মতো হত্যার শিকার না হয়’ 1

জয়সেন তঞ্চঙ্গ্যা বলেন, আমরা সবাই জানি দীর্ঘদিন ধরে এ এলাকায় কারা হত্যা, গুম ও অপহরণের সঙ্গে জড়িত। স্থানীয় রাজনৈতিক দলগুলো দাপটের সঙ্গে অবৈধ অস্ত্রের ঝনঝনানিসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। তারা এখানে থেকে বিভিন্ন অপকর্ম করে জনগণের মনে ভীতি সঞ্চার করতে চাচ্ছে। তাদের বিরুদ্ধে যাওয়া এবং কথা বলা মানে অনিশ্চয়তার দিকে পা বাড়ানো এবং মৃত্যুর ঝুঁকি নেওয়া।
তিনি আরও বলেন, আমি প্রশাসনের কাছে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের অবিলম্বে ধরে এনে শাস্তির দাবি জানাচ্ছি।

বিলাইছড়ি আওয়ামী লীগের নিজ কার্যালয়ে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অংসাখ্যই মার্মা। বক্তব্য রাখেন, বিলাইছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সাইদুল ইসলাম, সহ-সভাপতি সুকুমার চক্রবর্তী, সহ-সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা, নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm