কৃষকের পাকা ধানে দুর্বৃত্তের আগুন লোহাগাড়ায়

চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের লষ্করপাড়া এলাকায় কৃষকের পাকা ধানে আগুন দিয়েছে দূর্বৃত্তরা।

সোমবার (২১ নভেম্বর) রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক মুহাম্মদ মনছুর আলম উপজেলার বড়হাতিয়া ইউনিয়ন (৮ নম্বর ওয়ার্ড), ভবানীপুর, লস্করপাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে।

ক্ষতিগ্রস্ত মুহাম্মদ মনছুর আলমের স্ত্রী হাসিনা কান্নাজড়িত কণ্ঠে জানান, আমার বাড়ি থেকে আনুমানিক ৫০০ গজ দূরে প্রায় ২ একর ধানি জমিতে চাষ করি। কয়েক দিন ধরে কামলা দিয়ে পাকা ধানগুলো কাটি। ভোরে ফজরের নামাজে যাওয়ার সময় আমার স্বামী মনছুর দেখেন, কাটা ধানগুলো দুর্বৃত্তরা পুড়িয়ে ছাই করে দিয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক মনছুর জানান, সকালে নামাজ আদায় করতে যাওয়ার পথে দেখি, আমার পাকা ধানে দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দেয়। পরে স্থানীয় মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের জানিয়ে থানায় অবগত করি।

স্থানীয় ইউপি সদস্য মো. রফিক ঘটনায় সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। মানুষের সঙ্গে মানুষের শত্রুতা থাকতে পারে। ধানের সঙ্গে এ কেমন শত্রুতা? ধানগুলো কি অপরাধ করেছে? এইরকম জঘণ্য কাজ যারা করেছে, তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানাচ্ছি।’

Yakub Group

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm