আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

কৃষকদের আধুনিক চাষাবাদে যুক্ত করতে কাজ করছে সরকার: কংজরী চৌধুরী

0

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ সরকার জনগণের সরকার। সরকার পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর চাহিদার বিষয়টি চিন্তা করেন বলেই কৃষকদের উন্নয়নে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ করেছেন। আধুনিক চাষাবাদের সঙ্গে কৃষকদের যুক্ত করে আগামীতে দেশের খাদ্যের চাহিদা পূরণের জন্যই প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

‌‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে’ এ শ্লোগানকে সামনে রেখে বুধবার (৩ জুলাই) সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এ সময় কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার এবং ১৮টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে।

বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সামশুদ্দীন ভূঁইয়া, ইউএনডিপির জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা প্রমুখ।

উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত চক্রবর্তী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, আমতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গনি, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীরসহ প্রান্তিক কৃষকরা।

উল্লেখ্য, পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ অনুষ্ঠানটি আয়োজন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm