আক্রান্ত
১১৫৯৭
সুস্থ
১৩৯৭
মৃত্যু
২১৬

কৃত্রিম জটলা বানিয়ে সেকেন্ডেই মোবাইল চুরির ওস্তাদ ওরা ১৫ (ভিডিওসহ)

0
high flow nasal cannula – mobile

চলন্ত বাসে কৃত্রিম ভিড় করে সেকেন্ডেই মোবাইল চুরিতে পারদর্শী ওরা ১৫জন। এছাড়াও তারা আরো বিভিন্ন পদ্ধতিতে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত ওরা।

১৫ সদস্যসহ এ চক্রকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এই প্রক্রিয়া ছাড়াও আরো দুটি পদ্ধতিতে দীর্ঘদিন ধরে নগরজুড়ে চুরি ও ছিনতাই করে আসছিল এই দলের সদস্যরা।

সোমবার (২ ডিসেম্বর) চট্টগ্রামে সংঘবদ্ধ পকেটমার, ছিনতাইকারী ও মোবাইল চোরচক্রের ১৫ সদস্যকে গ্রেপ্তারের ঘটনায় করা সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যায় পুরাতন রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা তাদের চুরিকৃত মোবাইল বিক্রির জন্য ঐ স্থানে জড়ো হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১২টি বিভিন্ন ব্রান্ডের চোরাই মোবাইল ও ৩টি ছুরি উদ্ধার করা হয়েছে।

এস এম মেহেদী হাসান বলেন, ‘গ্রেপ্তারকৃতরা পেশাদার পকেটমার ও ছিনতাইকারী। ৩ টি উপায়ে তারা দীর্ঘদিন ধরে নগরজুড়ে চুরি ও ছিনতাই কর্মকাণ্ড করে আসছিল। সেগুলো হচ্ছে চলন্ত বাস বা মার্কেটে কৃত্রিম ভিড় তৈরি করে পকেট থেকে মোবাইল সরিয়ে নেয়া, ছোঁ মেরে মোবাইল বা ব্যাগ ছিনিয়ে নেয়া ও ছুরি ধরে ছিনতাই করা।সারাদিনের ছিনতাই শেষে সন্ধ্যা কোতোয়ালী থানাধীন পুরাতন স্টেশনে সেসব মালামাল বিক্রি করতে আসে তারা— এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।’

গ্রেপ্তারকৃত ১৫ জন হলেন রাব্বি আল আহম্মদ (২০), মো. মামুন (২৯), মো. সোহাগ (২৬), জয় বড়ুয়া(১৮), মো. আজিম (২২), দেলোয়ার হোসেন(৩৭), মো. মামুন (১৮), মো. আল আমিন শেখ (২১), মো. রুবেল(৩০), মো. বশির (২৫), মো. মিন্টু (৩০), শাহাদাৎ হোসেন বাবু (২৮), জয়নাল আবেদিন (১৯), জহির (২৮), লেদু (৩০)।

গ্রেপ্তারকৃত ১৫ জনের মধ্যে ১২ জনের নামেই চুরি ও ছিনতাইয়ের অভিযোগে ৪/৫ টি করে মামলা রয়েছে বলেও জানান তিনি।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নতুন করে ৩ টি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm