s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

কুরিয়ারে পাঠানো অর্ধকোটি টাকার জর্দার চালান আটক

0

চট্টগ্রাম নগরীর কদমতলী এলাকার মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সীতে অভিযান চালিয়ে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিপুল পরিমাণ জর্দা আটক করেছে চট্টগ্রাম কাস্টমস ভ্যাট আগ্রাবাদ বিভাগ।

সোমবার (২৬ এপ্রিল) বিকেলে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের নির্দেশনার এ অভিযান পরিচালনা করা হয়।

আটক জর্দার উপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্কের পরিমান ২০ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ জর্দার মুল্য প্রায় অর্ধ কোটি টাকা বলে জানা গেছে।

কর্মকর্তারা প্রাথমিকভাবে জানতে পারেন, মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সীর যাত্রাবাড়ী শাখা থেকে কতিপয় ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে চট্রগ্রাম ও টেকনাফের বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়া ৩৭টি কার্টুন বোঝাই জর্দা পাঠানো হয়েছে। ফলে ভ্যাট কর্মকর্তারা অভিযানে নেমে। অভিযানে একটি মিনি ট্রাকসহ ৩৭ কার্টন জর্দা জব্দ করা হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রামের ডেপুটি কমিশনার শাহিনুর কবীর পাভেল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমাদের ধারণা অবৈধ তামাকজাত পণ্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট থেকে বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের কারণে ভ্যাট ফাঁকির জন্য কতিপয় অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম গ্রহণের প্রক্রিয়া চলছে। আটক জর্দার সম্পূরক শুল্কের পরিমান ২০ লাখ টাকা।

এএস/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm