s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

কুটুম্ববাড়ি রেস্টুরেন্ট বন্ধ, স্বাস্থ্যবিধি না মানায় গুনতে হলো জরিমানা

0

রেস্টুরেন্টে শিশু শ্রমিক রাখা ও স্বাস্থ্যবিধি না মানায় বন্ধ করা হল চট্টগ্রাম নগরীর কুটুম্ববাড়ি রেস্টুরেন্ট। সেই সাথে ২০ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়েছে।

নগরীর পাহাড়তলী থানা এলাকার একে খান গেটে অবস্থিত এ রেস্টুরেন্টে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি শিশুশ্রম বন্ধের জন্য মুচলেকা দিয়ে ২০ হাজার টাকা জরিমানাও গুণতে হয়েছে রেস্টুরেন্ট মালিককে।

শুক্রবার (২২ মে) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ রেস্টুরেন্ট বন্ধ করে জরিমানা আদায় করে।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে রেস্টুরেন্টে ইফতার সামগ্রী বিক্রির অনুমতি দেওয়া হয়েছিল। সে হিসেবে রেস্টুরেন্টের সামনে নির্দিষ্ট দূরত্ব বজার রাখতে মাইকিংও করা ছিল। কিন্তু সরেজমিনে গিয়ে দেখি সামাজিক দূরত্ব মানার কোন আলামতই ছিল না। চরম বিশৃঙ্খলার মধ্যে ইফতার বিক্রি হচ্ছিল।’

তিনি আরো জানান, সবচেয়ে খারাপ বিষয় শিশুদের ব্যবহার করা হচ্ছিল শ্রমিক হিসেবে। শিশুশ্রম আইনত দণ্ডনীয় অপরাধ। আমরা রমজানের বাকি দিনগুলো রেস্টুরেন্ট বন্ধ রাখার নির্দেশ দেওয়ার পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করেছি।

এফএম/এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm