কুকুর দিয়ে তল্লাশি চালিয়ে ২২ লাখ টাকার হেরোইন জব্দ চট্টগ্রামে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় বিজিবির অভিযানে বাসের ভেতর লুকিয়ে রাখা একটি কালো ব্যাগে ১ কেজি ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। বিজিবির প্রশিক্ষিত কুকুর দিয়েই এসব হেরোইন খুঁজে বের করা হয়।

এসব হেরোইনের মূল্য আনুমানিক ২২ লাখ টাকা বলে জানা গেছে। তবে ব্যাগটির কোনো মালিক পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৩১ আগষ্ট)বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারী ইউনিয়ন বিএম গেট এলাকায় এই অভিযানে চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম ব্যাটালিয়নের (৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী। তিনি বলেন, ‘আমরা গোপন সংবাদ পেয়ে ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের একটি বাস মহাসড়কের ভাটিয়ারী বিএম গেট এলাকায় থামানো হয়। এই সময় বিজিবির প্রশক্ষিত কুকুর নিয়ে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম রফিকুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমসহ বিজিবির সদস্যরা।

গাড়িটি থামানোর পর ডগ বিজিবি ১০০৮ রানীর (ল্যাবরেডর)মাধ্যমে তল্লাশি চালানো হলে বাসের মালামাল রাখার স্থানে একটি কালো ব্যাগ থেকে এক কেজি ১০০ গ্রাম হেরোইন খুঁজে পাওয়া যায়। পরে হেরোইনগুলো জব্দ করা হয়। জব্দকৃত হেরোইনের দাম আনুমানিক ২২ লাখ টাকা।

ইউএনও কেএম রফিকুল ইসলাম বলেন, ‘মূলত রাত ৩টা থেকে মহাসড়কে অবস্থান নিয়ে এসব মালামাল আটকের জন্য অপেক্ষা করছিলেন বিজিবি সদস্যরা। তাদের কাছে এমন তথ্য ছিলো যে, কোনো সময়ে এসব মালামাল এই এলাকা অতিক্রম করবে। টার্গেট করা গাড়িটি এসেছে সকাল ৯টার দিকে ভাটিয়ারী এলাকায়। এরপর বিজিবির প্রশিক্ষিত কুকুর হেরোইনের ব্যাগটি শনাক্ত করলে তারা এসব হেরোইন জব্দ করেন।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!