আক্রান্ত
১৮৮৯
সুস্থ
১৭৯
মৃত্যু
৫৮

কাস্টমস দিবসে বর্ণিল আয়োজন

0

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে চট্টগ্রাম কাস্টম হাউস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে।

শোভাযাত্রাটি নগরের প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

রোববার (২৬ জানুয়ারি) সকালে শোভাযাত্রার উদ্বোধন করেন সংসদ সদস্য এমএ লতিফ।

তিনি বলেন, কাস্টম কর্মকর্তারা নানা প্রতিকূলতার মধ্যেও দেশের সমৃদ্ধির জন্য কাজ করেন। ডিজিটালাইজেশনের মাধ্যমে কাস্টম হাউস বিশ্বমানের সেবা দিচ্ছে।

তিনি বলেন, সরকারকে অর্থ জোগান দেন কাস্টমস হাউস। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার জনগণ ও সরকারের প্রতিষ্ঠানের দূরত্ব কমিয়েছে। এর সুফল জনগণ পাচ্ছে।

এ উপলক্ষে কাস্টম হাউস, গোলচত্বর, ফোয়ারা, ওভারব্রিজসহ পুরো এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। ট্রাকে পদ্মা সেতুর রেপ্লিকা, ঢোলবাদন, বাদক দল, ব্যানার, ফেস্টুন ইত্যাদি প্রদর্শিত হয় শোভাযাত্রায়।

এবার কাস্টম দিবসের প্রতিপাদ্য বিষয় ‘কাস্টমস পোস্টারিং সাসটেইনেবিলিটি ফর পিপল, প্রসপারেটি অ্যান্ড দ্য প্ল্যানেট।’

কাস্টমস দিবসে বর্ণাঢ্য শোভাযায় অংশ নেন আন্তর্জাতিক কাস্টম দিবস উদযাপন আঞ্চলিক কমিটির আহ্বায়ক ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কাস্টম হাউস কমিশনার ফখরুল আলম, অতিরিক্ত কমিশনার মো. আকবর হোসেন, কাজী জিয়া উদ্দিন, যুগ্ম কমিশনার মাহবুব হাসান, এএসএম শামসুজ্জামান, সাধন কুমার কুণ্ড, শরীফ হাসান, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম আকতার হোসেন প্রমুখ।

 

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বিভিন্ন উইংয়ের অংশীজন, কাস্টম হাউসের শুল্ক মূল্যায়ন, আপিল কমিশন, আয়কর, শুল্ক গোয়েন্দা, বন্ড কমিশনারেট, কাস্টমস একাডেমি, ভ্যাট কমিশনারেট, কাস্টম হাউস, ঢোলবাদক, ক্ষুদ্র নৃগোষ্ঠী, আনসার বাদক দল, চট্টগ্রাম সিঅ্যান্ডএফ এজেন্টস কর্মচারী ইউনিয়ন শোভাযাত্রায় অংশ নেন

এএস/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পরীক্ষা কম হওয়ায় কমেছে শনাক্তের সংখ্যা

করোনায় চট্টগ্রাম ঢাকা মিলিয়ে আরও ২১ জনের মৃত্যু