কালুরঘাটে ফেরির সঙ্গে নৌকার ধাক্কা, নদীতে নিখোঁজ পল্লী বিদ্যুতের পরিচালক

এক যাত্রী উদ্ধার

চট্টগ্রাম নগরীর কালুরঘাটে ফেরির সঙ্গে নৌকার ধাক্কায় কর্ণফুলী নদীতে পড়ে এক যাত্রী নিখোঁজ হয়েছেন। নৌকা থেকে ফেরিতে ওঠার সময় এ দুর্ঘটনা ঘটে। এ সময় নৌকার দুই যাত্রী পড়ে গেলেও স্থানীয়রা দ্রুত একজনকে উদ্ধার করে। অপরজন স্রোতের টানে ভেসে যায়।

শনিবার (২২ জুন) সন্ধ্যা ৬টার দিকে কালুরঘাট এলাকায় ফেরি ও নৌকার সংঘর্ষের ঘটনা ঘটে।

নিখোঁজ যাত্রীর নাম আশরাফ উদ্দিন কাজল (৪০)। তিনি বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডী এলাকার বাসিন্দা এবং পল্লী বিদ্যুৎ সমিতি-১ বোয়ালখালীর পরিচালক। উদ্ধার হওয়া অপর যাত্রীর নাম আব্দুল কাদের।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, বোয়ালখালী অংশ থেকে যাত্রী নিয়ে নৌকাটি শহরের দিকে ফিরছিল। এ সময় শহরের ঘাটের কাছাকাছি এলে নৌকার সঙ্গে বোয়ালখালীর উদ্দেশ্যে যাত্রার অপেক্ষায় থাকা ফেরির ধাক্কা লাগে। কর্ণফুলী নদীতে এ সময় স্রোত ছিল।

ফেরির সঙ্গে ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে নৌকার দুই যাত্রী উল্টে নদীতে পড়ে যান। এ সময় স্থানীয়রা দ্রুত একজনকে উদ্ধার করেন। কিন্তু অপরজন স্রোতের টানে ভেসে যান।

নিখোঁজ যাত্রীকে উদ্ধারে কালুরঘাট ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে আগ্রাবাদ ফায়ার সার্ভিস অফিসের একটি ডুবুরি দল।

এ বিষয়ে কালুরঘাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বাহার উদ্দিন জানান, ফেরি ও নৌকার সংঘর্ষে দুজন পানিতে তলিয়ে যায়। এর মধ্যে একজনকে উদ্ধার করা হলেও অপরজন নিখোঁজ আছেন।

এ বিষয়ে সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ বলেন, ‘ফেরির সঙ্গে নৌকার ধাক্কায় দু’জন পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া যায়। এতে আব্দুল কাদের নামের একজনকে উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন আশরাফ আলী কাজল অপর এক যাত্রী।’

কাজলকে খুঁজতে ডুবুরি দলের সঙ্গে নৌ-পুলিশও কাজ করছে বলে জানান তিনি।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!